কন্টইনারে অগ্নিকাণ্ডের ঘটনায় সংসদে শোক
কন্টইনারে অগ্নিকাণ্ডের ঘটনায় সংসদে শোক

প্রতীকী ছবি

কন্টইনারে অগ্নিকাণ্ডের ঘটনায় সংসদে শোক

অনলাইন ডেস্ক

সীতাকুণ্ডে কন্টইনার বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের স্মরণে শোক প্রকাশ করেছে জাতীয় সংসদ। রোববার (৫ জুন) জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব উত্থাপন করেন।

তিনি বলেন, গতকাল রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছে।

একইসঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছে মহান জাতীয় সংসদ।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে ডিপোতে আগুনের পর পৌনে ১১টার দিকে ভয়াবহ বিস্ফোরণ হয়। আট ফায়ার যোদ্ধাসহ এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪৫০ জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, একের পর এক লাশ আসছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে। হাসপাতাল এলাকায় পোড়া লাশের গন্ধ ছড়িয়ে পড়েছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন জানান, হাসপাতালের বার্ন ইউনিটজুড়ে লাশ পোড়া গন্ধ। সেখানে স্বজন হারানোরা ভিড় করছেন। হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বেচ্ছাসেবকরা নিরলস সেবা দিয়ে যাচ্ছেন।

কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে লাগা আগুন প্রায় ২০ ঘণ্টায়ও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫টি দল।

আজ রোববার বিকেল ৫টার দিকে ঘটনাস্থলে দেখা যায়, আগুন লাগা কনটেইনারগুলোয় ফায়ার সার্ভিসের সদস্যরা ওপর থেকে যন্ত্রের সাহায্যে পানি ছিটাচ্ছেন। কিছু কিছু জায়গায় জ্বলছে আগুন। আর কিছু জায়গায় উঠছে ধোঁয়া।

news24bd.tv/কামরুল