আগুন নেভাতে গিয়ে নিভে গেল ৯ জীবন প্রদীপ
আগুন নেভাতে গিয়ে নিভে গেল ৯ জীবন প্রদীপ

সংগৃহীত ছবি

আগুন নেভাতে গিয়ে নিভে গেল ৯ জীবন প্রদীপ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিসের আরও এক কর্মীর মৃত্যু হয়েছে। এ নিয়ে বাহিনীর ৯ সদস্য এই দুর্ঘটনায় প্রাণ হারালেন। অসুস্থ অবস্থায় আরো ১৫ চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন আছে। এদের মধ্যে গুরুতর ২ জনকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হচ্ছে।

 

নিহত কর্মীদের মধ্যে চারজনের পরিচয় শনাক্ত করা গেছে। তারা হলেন, কুমিল্লা মনিরুজ্জামান, নোয়াখালীর চাটখিল উপজেলার আলা উদ্দিন, রাঙামাটির মিঠু দেওয়ান (৫২) ও নিপন চাকমা (৪৭)। রোববার ফায়ার সার্ভিসের মিডিয়া সেল সূত্রে এসব তথ্য জানা গেছে।

অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। গতকাল রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস প্রথম এ সংবাদ পায় ১১টা ২৫ মিনিটে। পর্যায়ক্রমে চট্টগ্রাম ও আশপাশের সব ফায়ার স্টেশন দুর্ঘটনায় অংশগ্রহণ করে।

দুর্ঘটনার একপর্যায়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে ফার্স্টলাইনে কাজ করা কর্মীরা গুরুতর আহত হন। এর মধ্যে আট জন কর্মীর মর্মান্তিক মৃত্যু হয়। আরো ১৫ জন কর্মী সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া দুই জনের সংবাদ এখনো পাওয়া যায়নি। এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট দুর্ঘটনাস্থলে কাজ করছে। চট্টগ্রাম ছাড়াও কুমিল্লা, খাগড়াছড়িসহ বিভিন্ন আশপাশ এলাকা থেকে ফায়ার ইউনিট ঘটনাস্থলে নিয়োজিত করা হয়েছে।

news24bd.tv/আলী