দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা তদন্ত করে যদি কোনো ধরনের অবহেলার প্রমাণ মেলে, তাহলে অবশ্যই সংশ্লিষ্টদের বিচারের মুখোমুখি করা হবে। আজ সোমবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে সাংবাদিকদের একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এর আগে হাসপাতালটিতে চিকিৎসাধীন অগ্নিকাণ্ডের ঘটনায় আহত রোগীদের দেখতে যান মন্ত্রী। এসময় তিনি তাদের চিকিৎসাসহ সার্বিক অবস্থার খোঁজ খবর নেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কোনো অপরাধকেই আমরা দায়মুক্ত বলি না। আইন অনুযায়ী অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আগুনের ঘটনার তদন্ত হচ্ছে। তদন্তের পর দোষীরা চিহ্নিত হলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, যারা এই ঘটনার সঙ্গে জড়িত, যাদের অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে বা এ ঘটনায় কারো বিন্দুমাত্র অবহেলা বা দায় থাকলে অবশ্যই তাকে বিচারের মুখোমুখি করা হবে। সে যতবড় শক্তিশালী হোক না কেন। কেউই আইনের ঊর্ধ্বে নয়।

আজ তিনি দুর্ঘটনাস্থল সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোও পরিদর্শন করেন। তিনি সেনা, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে ঘটনার বিষয়ে কথা বলেন। এসময় স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম, সেনাবাহিনী, নৌ বাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

গত শনিবার রাতে বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুনে এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ ও আহত হয়ে চিকিৎসাধীন আছেন প্রায় ১৫০ জন।

news24bd.tv/আলী