ডিপোর আগুন নিয়ন্ত্রণে, বিপদের শঙ্কা নেই : সেনাবাহিনী
ডিপোর আগুন নিয়ন্ত্রণে, বিপদের শঙ্কা নেই : সেনাবাহিনী

সংগৃহীত ছবি

ডিপোর আগুন নিয়ন্ত্রণে, বিপদের শঙ্কা নেই : সেনাবাহিনী

অনলাইন ডেস্ক

সীতাকুণ্ডে কনটেইনার ডিপোর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে সেনাবাহিনী ১৮ বীর ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল ইসলাম।

আজ মঙ্গলবার ঘটনাস্থলে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। আর বিপদের কোন শঙ্কা নেই বলেও জানান তিনি।

আরিফুল ইসলাম বলেন, আসলে এখানে কী পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব হচ্ছে না।

কারণ এখানে যারা কর্মরত ছিলেন তাদের অনেকেই নিহত এবং আহত হয়েছেন। অনেক নথি পুড়ে গেছে।  

তিনি বলেন, আরেকটি তথ্য দিতে চাই, ইতোমধ্যে সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ টিম এখানে এসেছে। এখানে বিপজ্জনক আর কিছু আছে কি না তা পরীক্ষা করে দেখছেন। তাদের কাছ থেকে আমরা একটা ফাইনাল রিপোর্ট পাবো। সেখানে আমরা দেখবো আর কোনো বিপদ হওয়ার সম্ভাবনা আছে কি না। এটুকু আমরা বলতে পারি প্রায় পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসছে।

আরিফুল ইসলাম আরও বলেন, এখনো ধোঁয়া বের হচ্ছে। আপনারা জানেন কিছু কনটেইনারে কাপড়ের পণ্য আছে। ওইগুলো পানি দেয়ার ফলে ধোঁয়া বের হচ্ছে। তবে ভয়ের কিছু নাই বলে আমি মনে করি। এছাড়া আর যাতে হতাহত না ঘটে তার জন্য আমরা গুরুত্বের সঙ্গে কাজ করছি। এ কারণে যেগুলো থেকে ধোঁয়া বের হচ্ছে, সেগুলোর আশেপাশে আমরা কম যাচ্ছি। আমরা আর কোনো হতাহত চাই না। আমাদের টার্গেট হচ্ছে যা ক্ষতি হওয়ার তা হয়ে গেছে, কিন্তু আর যাতে কোনো ক্ষতি না হয়।

বাংলাদেশ সেনাবাহিনী যে কোনো দুর্যোগে মানুষের পাশে ছিল এবং থাকবে বলে জানান এই কর্মকর্তা।  

এদিকে, সীতাকুণ্ডে আগুনের ঘটনায় আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২ জনে। ওই ঘটনায় এ পর্যন্ত ২৫ মরদেহ হস্তান্তর করা গেছে পরিবারের কাছে। অচেনা মরদেহ শনাক্তে চলছে ডিএনএ নমুনা সংগ্রহ। চট্টগ্রাম মেডিকেলসহ অন্যান্য হাসপাতালে ভর্তি আছেন ১৮২ জন। আশঙ্কাজনক অবস্থায় দগ্ধ আরও ৩ রোগীকে আনা হয়েছে ঢাকায়।

news24bd.tv/রিমু