'অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে'
'অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে'

ফাইল ছবি

'অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে'

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ যদি জড়িত থাকে, সে যে দলেরই হোক না কেন তদন্ত সাপেক্ষে গাফিলতি পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর ফুলবাড়ীয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ফায়ার ফাইটার শাকিল তরফদারের জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ঘণ্টা বাজানো ফায়ার সার্ভিসের থেকে বর্তমানে ফায়ার সার্ভিস আধুনিক ও সক্ষম। আজকাল ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন লাগার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয় বলেও জানান তিনি।

এ সময় সীতাকুণ্ডের ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহত শাকিলের মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণ করেন মন্ত্রী। এতে নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতও করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে স্বরাষ্ট্রমন্ত্রী, ঘণ্টা বাজানো ফায়ার সার্ভিসের চেয়ে বর্তমান ফায়ার সার্ভিস অনেক আধুনিক ও সক্ষম। আজকাল ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয়। কিন্তু আগে আমরা দেখতাম আগুন নিভে যাওয়ার পর ফায়ার সার্ভিস উপস্থিতি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা ফায়ার সার্ভিসকে একটি সক্ষম বাহিনীতে পরিণত করতে পেরেছি। ক্রমাগতভাবে আমরা এ বাহিনীর সক্ষমতা আরও বৃদ্ধি করব।

জানাজায় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন, কোস্টগার্ডের প্রধানসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে, টানা ৬১ ঘণ্টা পর ডিপোর আগুন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। তারা বলছে, এই ডিপো থেকে আর কোনো বড় ধরনের বিপদ হওয়ার আশঙ্কা নেই। এখন পর্যন্ত মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে।