আরও ১৪ দিনের জেল হেফাজতে পিকে হালদার
আরও ১৪ দিনের জেল হেফাজতে পিকে হালদার

সংগৃহীত ছবি

আরও ১৪ দিনের জেল হেফাজতে পিকে হালদার

অনলাইন ডেস্ক

পি কে হালদারকে ফের ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে কলকাতার আদালত। বাংলাদেশের কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ভারতে গ্রেপ্তার পি কে হালদারসহ ৬ আসামির ১১ দিনের জেল হেফাজত শেষে আজ মঙ্গলবার আদালতে তোলা হয়। শুনানি শেষে আদালত আরও ১৪ দিনের জেল হাজতে পাঠায়।

ভারতে ৮৮ টি ব্যাংক অ্যাকাউন্ট ও মালয়েশিয়ায় ৭টি ফ্ল্যাটের সন্ধান পেয়েছে বলে জানিয়েছে ইডি।

গেল ১৪ মে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইডি পি কে হালদারসহ আসামিদের গ্রেপ্তার করে। পরবর্তীতে তাদের আদালতে তোলা হলে প্রথমে ৩ দিনের ও পরে আরও ১০ দিনের হেফাজতে নেয় ইডি।

গ্রেপ্তার ছয়জনের কাছ থেকে উদ্ধার করা হয় প্রায় দেড়শ কোটি টাকাসহ বিভিন্ন দেশের পাসপোর্ট ও মোবাইল। হেফাজতে থাকাকালীন ইডি অনেক তথ্যই সংগ্রহ করতে পেরেছে বলে জানা গেছে। গ্রেপ্তারের পর সংস্থাটি তাদের নিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালায়। তদন্তের স্বার্থে এখনই কোনো প্রভাবশালীর নাম প্রকাশ করা হবে না বলে জানিয়েছে ইডি। প্রচুর নগদ টাকা উদ্ধার করা হয়েছে কলকাতাতেও। তারা এসব বিপুল টাকার উৎস জানাতে পারেনি।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশন ২০২০ সালের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করে। মামলার অভিযোগে বলা হয়, পলাতক পি কে হালদার তার নামে অবৈধ উপায়ে এবং ভুয়া কোম্পানি ও ব্যক্তির নামে প্রায় ৪২৬ কোটি টাকার অবৈধ সম্পদ গড়েছেন।

অবৈধ সম্পদের অবস্থান গোপন করতে ১৭৮টি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ লেনদেন করেন পি কে হালদার। তিনি এসব অ্যাকাউন্টে ৬ হাজার ৮০ কোটি টাকা জমা রাখেন। পাশাপাশি এসব অ্যাকাউন্ট থেকে তার নামে ও বেনামে আরও ৬ হাজার ৭৬ কোটি টাকা উত্তোলন করেন।

news24bd.tv/রিমু 

সম্পর্কিত খবর