'দুর্ঘটনার দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত'
'দুর্ঘটনার দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত'

ফাইল ছবি

'দুর্ঘটনার দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত'

অনলাইন ডেস্ক

রাষ্ট্রের সবক্ষেত্রে অনিয়ম ও জবাবদিহিতার অভাবেই সীতাকুণ্ডে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার দুপুরে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।  

মির্জা ফখরুল বলেন, এই দুর্ঘটনার দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত। কনটেইনার মালিকদের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে বিচারের দাবি জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জন্মগতভাবে বাংলাদেশি নাগরিক এবং অন্য কোনো দেশের নাগরিকত্বের জন্য তিনি আবেদনও করেননি।

ফখরুল বলেন, দলীয় সভায় সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে যে মন্তব্য করেছেন, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। রাজনৈতিক প্রতিহিংসার কারণে আওয়ামী লীগ সরকারের চক্রান্তের ফলে তিনি নির্বাসিত অবস্থায় বৈধভাবেই যুক্তরাজ্যে অবস্থান করছেন।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও রাজনৈতিকহীন। সেটি উদ্দেশ্য প্রণোদিত। ওবায়দুল কাদেরের অসত্য তথ্য প্রদানের জন্য বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত বলে মনে করে মির্জা ফখরুল।

বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, নিত্যপণ্যের বাড়তি দামে মানুষ যখন দিশেহারা তখন গ্যাসের দাম বৃদ্ধি যেন মরার ওপর খাঁড়ার ঘা। গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আগামী ৯ জুন মহানগরে, ১১টি জেলা শহর ও ১৩টি উপজেলা পর্যায়ে প্রতিবাদ কর্মসূচির পালনের ঘোষণাও দেন তিনি।

news24bd.tv/রিমু