শাহজালালে সচল হলো ই-গেট
শাহজালালে সচল হলো ই-গেট

সংগৃহীত ছবি

শাহজালালে সচল হলো ই-গেট

অনলাইন ডেস্ক

আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের ১১ মাস ৮ দিন পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ই-পাসপোর্টধারীদের জন্য ই-গেট চালু হয়েছে। সোমবার (৬ জুন) পরীক্ষামূলকভাবে এই গেট ব্যবহার করা হয়। পরে মঙ্গলবার (৭ জুন) পুরোপুরি চালু করা হয়।

জানা গেছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগমনি ও বহির্গমন ইমিগ্রেশনে ই-গেট স্থাপন করেছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর (ডিআইপি)।

বেশ ঘটা করে উদ্বোধন করা হলেও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ই-পাসপোর্টের জন্য চালু করা ই-গেট গত ১১ মাসে ব্যবহার হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালের ২২ জানুয়ারি ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থার উদ্বোধন করেন। আর ২০২১ সালের ৩০ জুন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ই-গেট উদ্বোধন করেন।  

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, ‌‘হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বহির্গমন এলাকায় ১২টি এবং আগমনি এলাকায় ২টি ই-গেট স্থাপন করা হয়েছে। আজ যাত্রীদের জন্য পুরোপুরি ই-গেট চালুর ব্যাপারে ব্যবস্থা নেওয়া হয়েছে। ই-পাসপোর্টধারীরা ভেরিফিকেশন শেষে ই-গেট দিয়ে যেতে পারেন।

news24bd.tv/আলী