আজ ঢাকায় আসছে ফুটবল বিশ্বকাপের আসল ট্রফি

সংগৃহীত ছবি

আজ ঢাকায় আসছে ফুটবল বিশ্বকাপের আসল ট্রফি

অনলাইন ডেস্ক

৩৬ ঘণ্টার জন্য ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় এসে পৌঁছাবে আজ। বুধবার সকাল ১১টায় বাংলাদেশে আসছে ট্রফিটি। ফলে বাংলাদেশের ফুটবল ভক্তরা সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং জমকালো ট্রফিটি প্রত্যক্ষ করার সুযোগ পেতে যাচ্ছেন।

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

১৯৯৮ সালের ফরাসি বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কারেম্বুসহ সাত সদস্যের ফিফা প্রতিনিধি দল একটি চার্টার্ড ফ্লাইটে ফিফা আসল বিশ্বকাপ ট্রফিটি নিয়ে ঢাকায় আসছেন। গত মার্চে দুবাই থেকে ফিফা বিশ্বকাপ ট্রফি যাত্রা করেছে। গন্তব্য বিশ্বের ৫১টি দেশের শহর। নানা দেশ নানা শহর ঘুরে কাতার পৌঁছবে ট্রফি।

বিমানবন্দরে ট্রফি গ্রহণ করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী এম সালাহউদ্দিন, বাফুফে সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা।

বাংলাদেশ সফরে প্রথম দিনে বিকেল ৪টায় ট্রফিটি রাষ্ট্রপতি ভবন ‘বঙ্গভবনে’ এবং সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবনে’ নিয়ে যাওয়া হবে।

বৃহস্পতিবার বিশ্বকাপ ট্রফিটি ফুটবল ভক্তদের দেখানোর জন্য রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে নিয়ে যাওয়া হবে এবং সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ছবি তোলা যাবে।

পরে ওইদিন বিকেল সাড়ে ৪টায় ট্রফিটি বনানীর আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে। সেখানে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির সফর উপলক্ষে একটি কনসার্টের (সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত) আয়োজন করা হয়েছে। সেখানে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত ফুটবলপ্রেমীদের জন্য ট্রফিটি আবার প্রদর্শন করা হবে।

ট্রফিটি বাংলাদেশ থেকে চলে যাবে শুক্রবার (১০ জুন) দুপুর ১২টা ২০ মিনিটে। এর আগে, ব্রাজিলে ফিফা বিশ্বকাপ-২০১৪ এর আগে ২০১৩ সালে ট্রফিটি বাংলাদেশে এসেছিল।  

news24bd.tv রিমু