সয়াবিন তেলের দাম বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ
সয়াবিন তেলের দাম বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ

সংগৃহীত ছবি

সয়াবিন তেলের দাম বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ

অনলাইন ডেস্ক

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে আরও ৭ টাকা বাড়ানো হয়েছে। এতে বোতলজাত এক লিটার সয়াবিন তেলের দাম বেড়ে হলো ২০৫ টাকা। পাশাপাশি অন্যান্য সয়াবিন তেল ও পাম তেলের নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।  

আজ বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নূরুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে বর্ধিত এই দাম জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, ভোক্তার সাধারণের জ্ঞাতার্থে  জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ভেজিটেবিল অয়েল এন্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন কর্তৃক অদ্য (৯-০৬-২২) নির্ধািরিত ভোজ্য তেলের মিলগেট, পরিবেশক এবং সর্বোচ্চ খুচরা মূল্য নিম্নরূপ- 

এতে জানানো হয়েছে, এক লিটার খোলা (লুজ) সয়াবিন তেলের খুচরা মূল্য মিলগেটে হবে ১৮০ টাকা, পরিবেশক পর্যায়ে ১৮২ টাকা ও সর্বোচ্চ খুচরা মূল্য ১৮৫ টাকা।  আর বোতলজাত এক লিটার সয়াবিন তেলের খুচরা মূল্য মিলগেটে হবে ১৯৫ টাকা, পরিবেশক পর্যায়ে ১৯৯ টাকা ও সর্বোচ্চ খুচরা মূল্য ২০৫ টাকা।  পাঁচ লিটার সয়াবিনের খুচরা মূল্য মিলগেটে হবে ৯৫২ টাকা, পরিবেশক পর্যায়ে ৯৭২ টাকা ও সর্বোচ্চ খুচরা মূল্য ৯৯৭ টাকা।  

অন্যদিকে এক লিটার খোলা (লুজ) পাম তেলের খুচরা মূল্য মিলগেটে হবে ১৫৩ টাকা, পরিবেশক পর্যায়ে ১৫৫ টাকা ও সর্বোচ্চ খুচরা মূল্য ১৫৮ টাকা।  এর বেশি দামে তেল বিক্রি করা হলে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯, অনুযায়ী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।  

news24bd.tv/আলী