অসম্ভবকে সম্ভব করল দক্ষিণ আফ্রিকা
অসম্ভবকে সম্ভব করল দক্ষিণ আফ্রিকা

সংগৃহীত ছবি

অসম্ভবকে সম্ভব করল দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

ডেভিড ‘কিলার’ মিলার আর রাসি ফন ডার ডুসেন যেন অসম্ভবকেই সম্ভব করলেন! টি-টোয়েন্টি ক্রিকেটে আগে ব্যাটিং করা দল স্কোরবোর্ডে দুইশ’র অধিক রান তুলতে পারলে কিছুটা নিশ্চিন্তেই থাকে। কারণ রান তাড়া করতে নেমে দুইশ রান টপকে যাওয়ার ঘটনা তো আর রোজকার দৃশ্য নয়। তবে সেই অসম্ভব ঘটনাটাকেই বাস্তবে রুপ দিলেন দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যান।

ভারতের দেওয়া ২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮১ রানের মাঝে প্রথম তিন উইকেট হারিয়ে বসে সফরকারী দক্ষিণ আফ্রিকা।

তবে চারে নামা ডুসেন (৭৫*) এবং মিলারের (৬৪*) ঝড়ো ইনিংসে শেষ পর্যন্ত সাত উইকেট ও ৫ বল হাতে রেখেই সেই লক্ষ্যে টপকে যায় প্রোটিয়ারা।

এদিন দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১২০ বলে ২১১ রানের রেকর্ড টার্গেট দিয়েও পরাজয় মেনে নিতে হয় স্বাগতিকদের। এর ফলে সিরিজে ১-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

তবে বড় লক্ষ্য টপকাতে দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। অধিনায়ক টেম্বা বাভুমাকে ১০ রানে ফেরান ভুবনেশ্বর কুমার। ডোয়াইন প্রিটোরিয়াসকে ২৯ রানে ফেরান হার্ষাল প্যাটেল। এরপর কুইন্টন ডি ককও ফেরেন মাত্র ২২ রান করে। এরপর হাল ধরেন র‍্যাসি ভ্যান ডার দুসেন ও ডেভিড মিলার। মিলার ৬৪ ও দুসেন ৭১ রানে অপরাজিত থেকে ছাড়েন মাঠ।

এর আগে, ৪ উইকেটে ২১১ রান তুলে ফেলে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি করে উইকেট নেন কেষব মহারাজ, আনরিক নরকিয়া, ওয়েন পার্নেল ও ডোয়াইন প্রিটোরিয়াস।

ভারত: ২১১/৪ (ইশান কিষান-৭৬, হার্দিক-৩১*)
দক্ষিণ আফ্রিকা: ২১২/৩ (ডুসেন-৭৫*, মিলার-৬৪*)
৭ উইকেটে জয়ী দক্ষিণ আফ্রিকা

news24bd.tv/আলী