বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৮৩ রোগীর বিনামূল্যে অপারেশন
বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৮৩ রোগীর বিনামূল্যে অপারেশন

সংগৃহীত ছবি

বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৮৩ রোগীর বিনামূল্যে অপারেশন

অনলাইন ডেস্ক

বসুন্ধরা আই হাসপাতালে বিনামূল্যে চক্ষুসেবায় দৃষ্টিশক্তি ফিরে পেতে যাচ্ছেন দরিদ্র ৮৩ জন রোগী। বৃহস্পতিবার (৯ মে) বসুন্ধরা আই হাসপাতাল ও বারিধারা রোটারি ক্লাবের যৌথ উদ্যোগে এসব রোগীদের চক্ষুসেবা ক্যাম্প অনুষ্ঠিত হবে।

এদিন টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ৮৩ জন রোগীকে বিনামূল্যে এ সেবা দেওয়া হবে। এরইমধ্যে বৃহস্পতিবার অপারেশন হবে ২২ জনের।

বসুন্ধরা আই হাসপাতালের উদ্যোগে বছরব্যাপী এ ফ্রী সেবা ক্যাম্প চলমান। এ সেবা ক্যাম্পে চোখের ছানি, নেত্রনালি ও মাংস বৃদ্ধির অপারেশন হবে।

টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার সায়েরা বেগম নামে এক রোগী বলেন, ফ্রীতে চোখের অপারেশন করাতে পারবো এটা ভাবতেই পারিনি। হাসপাতালে থাকা-খাওয়াও বিনা টাকায় দিচ্ছে।

মনোয়ারা বেগম বলেন, চোখে আবার ভালোভাবে দেখতে পাবো কোনদিন ভাবতে পারিনি। কোনো টাকা ছাড়াই অপারেশন, থাকা, খাওয়া সবই পাচ্ছি।

খলিলুর রহমান, সানোয়ার হোসেনসহ অন্য রোগীরাও উচ্ছ্বাস প্রকাশ করে জানান, তাদের সামর্থ্য ছিল না টাকা দিয়ে অপারেশন করার। এ সময় সব রোগীরা বসুন্ধরা আই হাসপাতাল ও বারিধারা রোটারি ক্লাবের এ উদ্যোগের প্রশংসা করেন।

বারিধারা রোটারি ক্লাবের সদস্য ও খন্দকার ফজলুল হক ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফরিদ আহমেদ বলেন, আমাদের কলেজে প্রথম চক্ষু ক্যাম্প হয়। পরবর্তীতে রোটারি ক্লাব ও বসুন্ধরা আই হাসপাতালের যৌথ উদ্যোগে দরিদ্র রোগীদের বিনামূল্যে এ সেবা দেওয়া হচ্ছে।

বসুন্ধরা আই হাসপাতালের পরিচালক ডা. সালেহ আহমেদ বলেন, এখানে চোখের সব ধরণের চিকিৎসা দেওয়া হচ্ছে। অত্যাধুনিক সব চিকিৎসা দরিদ্র রোগীদের দেওয়া হচ্ছে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের উদ্যোগে।

ডা. সালেহ আহমেদ বলেন, অর্থাভাবে এখানে কেউ যেন চিকিৎসা থেকে বঞ্চিত না হন সেদিকে নজর রাখা হয়। অপারেশন করে রোগীদের চশমা দেওয়া হয়। ধনী-গরীব সব রোগীদের কোনো ধরনের বৈষম্য ছাড়াই চিকিৎসা দেওয়া হয় এখানে। বসুন্ধরা আই হাসপাতাল ছাড়া আর কোনো বেসরকারি হাসপাতালে রোগীদের ফ্রী চিকিৎসা দেওয়া হয় কি না আমার জানা নাই।

news24bd.tv/আলী 

সম্পর্কিত খবর