বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ০১ ঘণ্টা ০৫ মিনিট আগে

বিশ্বকাপ ফাইনাল

উটের সঙ্গে মিল নেই বিড়ালের ভবিষ্যদ্বাণীর (ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

উটের সঙ্গে মিল নেই বিড়ালের ভবিষ্যদ্বাণীর (ভিডিও)

বিশ্বকাপের সেমিতে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। অন্যদিকে শক্তিশালী বেলজিয়ামকে টপকে ফাইনালে উঠেছে ১৯৯৮ এর বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। দু’দল মহারণে নামার আগেই ফাইনালে কে জিতবে তা নির্ধারণ করে ফেলেছে আরব আমিরাতের জ্যোতিষী উট শাহীন ও রাশিয়ার ভালুক বুয়ান।

তাদের দুজনই সমর্থন দিয়েছে ক্রোয়েশিয়াকে। ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ ঘরে তুলবে ৪২ লাখ জনসংখ্যার দেশ ক্রোয়েশিয়া।

এদিকে জ্যোতিষী বিড়াল অ্যাকিলিস সমর্থন দিয়েছে উট ও ভালুকের বিপরীতে। তার দাবি, ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের বিশ্বকাপের শিরোপা ঘরে তুলবে ফ্রান্স।

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে শাহীন। কোয়ার্টার ফাইনালেও প্রায় সবগুলো ম্যাচে সঠিক জয়ী খুঁজে নিয়েছে আরব আমিরাতের এ উট। সেমিফাইনালের দুটি ম্যাচেরই সঠিক জয়ী চিহ্নিত করেছে শাহীন। এদিক থেকে লক্ষ করলে দেখা যায় শাহীনের কথা অনুযায়ী হয়তো সত্যি সত্যি এবার বিশ্বকাপ জিতবে ক্রোয়েশিয়া।

আরও পড়ুন: বিশ্বকাপ কার ক্রোয়েশিয়া না ফ্রান্সের? যা জানাচ্ছে উট (ভিডিও)

শাহীনের পাশাপাশি রাশিয়ার ক্রাসনয়ার্স্কের রয়েভ রুচেয় চিড়িয়াখানার সার্বিয়ান বাদামি ভালুক বুয়ান বিশ্বকাপ ফাইনাল নিয়ে শনিবার ভবিষ্যদ্বাণী দিয়েছে। ভালুকটির সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দেশের পতাকা কাঠি দিয়ে খাবারের সঙ্গে আটকে রাখা হয়। বুয়ান যে খাবারটি খেয়েছে তার সঙ্গে আটকানো ছিল ক্রোয়েশিয়ার পতাকা।

এদিকে ভবিষ্যদ্বক্তা বিড়াল অ্যাকিলিসের সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া বিছানো পতাকায় একই রকমের খাবার রাখা হয়। বেশ কিছুক্ষণ ভেবে অ্যাকিলিস বিড়াল ফ্রান্সের পতাকায় রাখা খাবারটি খাওয়া শুরু করেন। মানে তার মতে এবার বিশ্বকাপ জিতবে ফ্রান্স।

তাহলে এবার দেখবার পালা। রাশিয়া বিশ্বকাপের ফাইনাল নিয়ে কার ভবিষ্যদ্বাণী ঠিক হয়। উট, ভালুক না বিড়ালের?

আরও পড়ুন: বিশ্বকাপ কার? ভালুকের ভবিষ্যদ্বাণী !

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

মন্তব্য