মহানবীকে কটূক্তি : খানদের নীরবতা নিয়ে প্রশ্ন নাসিরুদ্দিনের

সংগৃহীত ছবি

মহানবীকে কটূক্তি : খানদের নীরবতা নিয়ে প্রশ্ন নাসিরুদ্দিনের

অনলাইন ডেস্ক

স্পষ্ট মতামত দেওয়ার জন্য অভিনেতা নাসিরুদ্দিন শাহ বলিউডে বেশ পরিচিত। তিনি কখনো রাজনৈতিক বিষয়ে মন্তব্য করতেও দ্বিধা করেন না। এবার তিনি কথা বলেছেন মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপির নেত্রী নূপুর শর্মার মন্তব্য নিয়ে। এসময় নাসিরুদ্দিন শাহ এ বিষয়ে বলিউডের তিন খানের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ অনুমান করেছিলেন যে দেশের সবচেয়ে বড় তারকাদের অনেক কিছু হারানোর আছে, তাই তারা নীরবতা পালন করেন। দ্য কাশ্মীর ফাইল সম্পর্কে মন্তব্য করেন নাসির। ছদ্ম-দেশপ্রেমিক সিনেমার সূচনা সম্পর্কেও কথা বলেছেন।

বলিউডের খানদের কথা বলতে গিয়ে অভিনেতা বলেন, আমি তাদের পক্ষে কথা বলতে পারব না।

তারা যে অবস্থানে আছে আমি সেখানে নেই। আমি মনে করি তারা মনে করে এটা তাদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ প্রমাণিত হবে। কিন্তু তারপরও আমি জানি না তারা কীভাবে এটি সম্পর্কে তাদের বিবেককে ব্যাখ্যা করে। তবে আমি মনে করি, তারা এমন একটি অবস্থানে রয়েছে যেখানে তাদের অনেক কিছু হারানোর আছে।

নাসিরুদ্দিন শাহ উদাহরণ হিসেবে শাহরুখ খানের ছেলে আরিয়ানের উইচ-হান্টের কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, শাহরুখ খানের সঙ্গে যা ঘটেছে এবং তিনি যে মর্যাদার সঙ্গে এর মুখোমুখি হয়েছেন তা প্রশংসার যোগ্য। এটি একটি উইচ-হান্ট ছাড়া কিছুই ছিল না। শাহরুখ নীরবতা পালন করেন। তিনি যা করেছিলেন তা তৃণমূলকে সমর্থন করেছিলেন এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছিলেন। সোনু সুদের বাড়িতে অভিযান চালানো হয়। হয়ত আমি এই তালিকায় পরবর্তী ব্যক্তি। আমি জানি না তবে তারা কিছুই পাবে না।

দ্য কাশ্মীর ফাইলে কথা বলতে গিয়ে নাসিরুদ্দিন শাহ বলেন, ছবিটি কাশ্মীরি হিন্দুদের বেদনার একটি কাল্পনিক সংস্করণ। যা সরকার কর্তৃক প্রচারিত হয়েছে।

নূপুর শর্মার মন্তব্যের প্রতিক্রিয়ায় সাক্ষাৎকারে শাহ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিষ বন্ধ করার আবেদন করেন। যেখানে বলা হয়েছে, যারা বিদ্বেষী প্রধানমন্ত্রীকে টুইটারে ফলো করে, তাদের জন্য তার কিছু করা উচিত। বিষ ছড়ানো বন্ধ করতে তাকে জোরালো পদক্ষেপ নিতে হবে। একদিন মানুষ আরও ভালো বুঝবে এবং মুসলমানদের বিরুদ্ধে ঘৃণার অবসান ঘটবে।

news24bd.tv/আলী