সুনামগঞ্জে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

সুনামগঞ্জে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ত্রাণ বিতরণ

সুনামগঞ্জে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

মো.বুরহান উদ্দিন, সুনামগঞ্জ

সুনামগঞ্জে সাম্প্রতিক পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় ও প্রতিবন্ধী পরিবারের মাঝে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার বিকালে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকায় এসব ত্রাণ বিতরণ শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার, পৌর প্যানেল মেয়র আহমদ নুর, প্রকল্প কমকর্তা মো. মানিক মিয়া, সমাজ সেবা কমকর্তা মো. শাহিনুর আলম প্রমুখ। ত্রাণ পেয়ে দুহাত ভরে বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া করেন বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষেরা।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি দেখা দেয়। প্লাবিত হয়ে যায় সুনামগঞ্জের ৬টি উপজেলা। পানিবন্দি হয়ে পড়েন লক্ষাধিক মানুষ। দেখা দেয় খাদ্য সংকট।

আর সেই খাদ্য সংকটে যাতে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুগুলো না পড়ে সেই জন্য সুনামগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাধ্যমে গত এক সপ্তাহ ধরে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে প্রায় ৮ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করা হচ্ছে। আর সেই সহায়তা পেয়ে নতুন করে হাসি ফুটল বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের মধ্যে।

তারা জানান, বসুন্ধরা গ্রুপ অনেক উপরে যেন উঠে। তারা আমাদের মত গরীব মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদের এই ত্রাণ সহায়তা দেওয়া যেন অব্যাহত থাকে।  

সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার জানান, বসুন্ধরা গ্রুপের উদ্যোগটি সত্যি খুব প্রশংসনীয়। আমি চাই তারা যেন সব সময় অসহায় মানুষের পাশে থাকে।