ইউক্রেনে পশ্চিমা অস্ত্রের বিশাল ডিপো ধ্বংস করল রাশিয়া
ইউক্রেনে পশ্চিমা অস্ত্রের বিশাল ডিপো ধ্বংস করল রাশিয়া

সংগৃহীত ছবি

ইউক্রেনে পশ্চিমা অস্ত্রের বিশাল ডিপো ধ্বংস করল রাশিয়া

অনলাইন ডেস্ক

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। তিন মাসেরও বেশি সময় ধরে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ চলছে। এরইমধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। রাশিয়া জানিয়েছে, পশ্চিম ইউক্রেনের তেরনোপিল অঞ্চলে আমেরিকা এবং ইউরোপ থেকে সরবরাহ করা অস্ত্রের একটি বিশাল গুদাম ধ্বংস করা হয়েছে।

এ হামলায় ক্যালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয় বলে জানিয়েছে মস্কো।

গতকাল রোববার ইউক্রেনের পূর্বাঞ্চলীয় সেভিরোদোনেস্ক শহরের রাস্তায় রাস্তায় ইউক্রেন ও রুশ বাহিনীর মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়েছে বলে খবর প্রকাশের দিন পশ্চিমা অস্ত্রের গুদাম ধ্বংসের কথা জানাল রুশ সরকার।

এর আগে বেশ কয়েক দফা মার্কিন এবং ইউরোপীয় অস্ত্র চালানের ওপর হামলা চালিয়েছে রাশিয়া। চলতি মাসের প্রথম দিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছিলেন, পশ্চিমা দেশগুলো যদি ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করে তাহলে তাতে রুশ সেনারা তাতে হামলা চালাবে।

সাম্প্রতিক দিনগুলোতে ইউক্রেনের নেতারা অস্ত্র সরবরাহ জোরদার করার জন্য পশ্চিমা দেশগুলোর প্রতি বারবার আবেদন জানাচ্ছেন।

এদিকে রাশিয়ার ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা আজ জানিয়েছে, রুশ সেনারা ক্যালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে ইউক্রেনের বিশাল অস্ত্রভাণ্ডার ধ্বংস করেছে। এছাড়া, রাশিয়ান বাহিনীর হাতে ইউক্রেনের তিনটি এসইউ-২৫ যুদ্ধবিমান ধ্বংস হয়েছে। ইউক্রেনের সূত্রগুলো অস্ত্র গুদামে হামলার কথা নিশ্চিত করেছেন।

news24bd.tv রিমু