খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে বৈঠকে বসেছে মেডিকেল বোর্ড 
খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে বৈঠকে বসেছে মেডিকেল বোর্ড 

সংগৃহীত ছবি

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে বৈঠকে বসেছে মেডিকেল বোর্ড 

অনলাইন ডেস্ক

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনার জন্য মেডিকেল বোর্ড বৈঠকে বসেছে। সোমবার বিকাল ৫ টায় ১২ সদস্যের মেডিকেল বোর্ড বসে। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, মেডিকেল বোর্ডে এভারকেয়ার হাসপাতালের ১২ চিকিৎসক আছেন।

আর বাইরের চিকিৎসক আছেন ছয়জন। বোর্ডের নেতৃত্বে আছেন এভায়কেয়ারের কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. শাহবুদ্দিন তালুকদার।

এর আগে বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন জানিয়েছিলেন, গত শনিবার বেলা ২টা থেকে খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই সময় শেষ হওয়ার পর সোমবার শারীরিক অবস্থা কেমন, তা বলা যাবে।

তিনি জানান, শুক্রবার রাতে হাসপাতালে ভর্তির পর খালেদা জিয়ার তিনটি ব্লক ধরা পড়েছিল। এর মধ্যে একটি ছিল ক্রিটিক্যাল (জটিল)। সেখানে রিং স্থাপন করা হয়েছে। বাকি দুটি ব্লকের আচরণ কেমন হবে তা এখনো বলা মুশকিল। বর্তমানে হৃদরোগ বিশেষজ্ঞদের একটি দল খালেদা জিয়াকে দেখভাল করছেন।

এর আগে ২০২১ সালে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করার পর খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। এ ছাড়া খালেদা জিয়া অনেক দিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগছেন। সরকারি আদেশে মুক্তি পাওয়ার পর এ পর্যন্ত ৫ বার তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে।

news24bd.tv/আলী 

;