ভারতকে ছাড়িয়ে গেল পাকিস্তান
ভারতকে ছাড়িয়ে গেল পাকিস্তান

সংগৃহীত ছবি

ভারতকে ছাড়িয়ে গেল পাকিস্তান

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে পেছনে ফেললো পাকিস্তান। আইসিসির ওয়ানডে দলগত র্যাংকিংয়ে এখন তারা চার নম্বরে, পাঁচে নেমে গেছে ভারত। সিরিজ শুরুর আগে ১০২ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান ছিল টেস্ট র্যাংকিংয়ের পঞ্চম অবস্থানে। ৩-০ ব্যবধানে সিরিজ জয়ের পর তাদের রেটিং বেড়ে হয়েছে ১০৬।

পাকিস্তান চার নম্বরে উঠে আসায় পাঁচে নেমে গেছে ভারত, তাদের রেটিং ১০৫।

গত দুই বছর ধরেই ৫০ ওভারের ক্রিকেটে দুরন্ত ছন্দে আছে পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের বাইরে সিরিজ খোয়ানো বাদ দিলে এই সময় সবকটি সিরিজই জিতেছে পাকিস্তান। আছে দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ও। এছাড়া ১৯৯৮ সালের পর প্রথমবার পাকিস্তান সফরে যাওয়া অস্ট্রেলিয়াকে এই সময়ে হারিয়েছে আনপ্রেডিক্টেবলরা। এই সব কিছুই এসেছে বাবর আজমের অধিনায়কত্বে। শুধু ওয়ানডে নয়, তিন ফরম্যাটেই পাকিস্তানকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছেন বাবর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে দুটি সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে দুইবার টানা তিন সেঞ্চুরির রেকর্ড গড়েছেন বাবর। এর আগে ২০১৬ সালে একবার টানা তিন সেঞ্চুরি করেছিলেন তিনি।

শুধু তাই নয়, দ্বিতীয় ওয়ানডেতে ফিফটি হাঁকিয়ে ছেলেদের ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে পঞ্চাশোর্ধ্ব ৯ ইনিংসের বিশ্বরেকর্ড গড়েছেন বাবর। এছাড়া আইসিসির ওয়ানডে ব্যাটার র্যাংকিংয়ে চার নম্বরে উঠে এসেছে পাকিস্তানি অধিনায়ক।

news24bd.tv/আলী