খালেদা জিয়াকে কিছুদিন পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত মেডিকেল বোর্ডের
খালেদা জিয়াকে কিছুদিন পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত মেডিকেল বোর্ডের

সংগৃহীত ছবি

খালেদা জিয়াকে কিছুদিন পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত মেডিকেল বোর্ডের

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে এভারকেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড। সোমবার (১৩ জুন) বিকেলে বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, আজকে মেডিকেল বোর্ড ম্যাডামের সর্বশেষ অবস্থা এবং বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করেছেন। তারা সিদ্ধান্ত নিয়েছেন, উনাকে আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখবেন।

হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের সভাপতিত্বে মেডিকেল বোর্ডের বৈঠকে ১৯ সদস্যের মধ্যে ৭ জন সদস্য উপস্থিত ছিলেন।  

অধ্যাপক জাহিদ বলেন, ম্যাডামের এনজিওগ্রাম করার পর মেডিকেল বোর্ড ৭২ ঘণ্টার অবজারভেশনে রেখেছেন। সেটা শেষ হবে মঙ্গলবার (১৪ জুন)। আগামীকালও বিকেল ৫টায় মেডিকেল বোর্ড বসবে। এটা নিয়মিত বৈঠক। চিকিৎসকরা সার্বক্ষণিক মনিটরিং করছেন।

গত শুক্রবার গভীর রাতে গুলশানের বাসা ‘ফিরোজা’য় হঠাৎ বুকের প্রচণ্ড ব্যথা নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এরপর শনিবার দুপুরে তার হৃদপিণ্ডে এনজিওগ্রাম করে একটি ব্লক অপসারণ করে স্টেন্টিং করা হয়। বিএনপি চেয়ারপারসনের হৃদপিণ্ডে আরও দুটি ব্লক রয়েছে।  এর আগে ২০২১ সালে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করার পর খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। এ ছাড়া খালেদা জিয়া অনেক দিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগছেন। সরকারি আদেশে মুক্তি পাওয়ার পর এ পর্যন্ত ৫ বার তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে।

news24bd.tv/আলী