পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্ট, হাসপাতালে ভর্তি ১২ ছাত্রী
পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্ট, হাসপাতালে ভর্তি ১২ ছাত্রী

সংগৃহীত ছবি

পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্ট, হাসপাতালে ভর্তি ১২ ছাত্রী

অনলাইন ডেস্ক

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কামারখালী কে এস ইউ মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গত চার দিনে ১২ জন ছাত্রী অসুস্থ হয়েছেন। এরপর তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১৩ জুন) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ওই স্কুলের প্রধান শিক্ষক জলিলুর রহমান আখন্দ।

ছাত্রীদের দায়িত্বরত চিকিৎসক জহিরুল ইসলাম জানান, অস্বাভাবিক গরমের কারণে ছাত্রীদের শরীরের লবনের মাত্রা কমে যাওয়ায় এই সমস্যা দেখা দিয়েছে।

তবে বর্তমানে চিকিৎসাধীন ছাত্রীরা ভালো আছেন।

প্রধান শিক্ষক জলিলুর রহমান আখন্দ জানান, গত চার দিন ধরে ধারাবাহিকভাবে এই ঘটনা ঘটছে। এর মধ্যে বৃহস্পতিবার একজন, শনিবার তিনজন, রোববার একজন ও আজ সাতজন ছাত্রী পরীক্ষার হলে অসুস্থ হয়ে পড়েন। এরা সবাই নবম ও দশম শ্রেণির ছাত্রী।

তিনি আরও জানান, একই ক্লাসে ছাত্ররাও পরীক্ষা দেয় কিন্তু শুধু ছাত্রীরা অসুস্থ হচ্ছে। অতিরিক্ত গরমের কারণে এ ঘটনা ঘটছে বলে ধারণা করছি। যে রুমে পরীক্ষা নেওয়া হচ্ছে তা টিনশেড হওয়ায় অতিরিক্ত গরম লাগে। তবে অসুস্থ শিক্ষার্থীদের অভিভাবকরা জানিয়েছেন, এই কয়দিনে কমপক্ষে পঞ্চাশজন ছাত্রী শ্বাসকষ্ট বেড়ে অসুস্থ হয়েছেন। এজন্য বর্তমানে যে রুমে পরীক্ষা নেওয়া হচ্ছে তা আতঙ্কের সৃষ্টি করেছে।

news24bd.tv/কামরুল