কুমিল্লা সিটি নির্বাচনের প্রচারণা শেষ, কাল ভোট
কুমিল্লা সিটি নির্বাচনের প্রচারণা শেষ, কাল ভোট

সংগৃহীত ছবি

কুমিল্লা সিটি নির্বাচনের প্রচারণা শেষ, কাল ভোট

অনলাইন ডেস্ক

প্রচার প্রচারণা শেষ; আগামীকাল বুধবার উৎসবের ভোট কুমিল্লা সিটি কর্পোরেশনে। এর আগে সোমবার গভীর রাত পর্যন্ত ঝড়-বৃষ্টি উপেক্ষা করে শেষ মুহূর্তের প্রচার চালান প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। ভোটারদের কাছে টানতে নানান প্রতিশ্রুতিসহ আকুতির কমতি ছিল না তাদের।

মেয়র পদে তিন হেভিওয়েট প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু, নিজাম উদ্দিন কায়সার- তিনজনই প্রচারকালে বিজয়ের আশাবাদ ব্যক্ত করেছেন।

এরই মধ্যে ভোটগ্রহণের সব প্রস্তুতি চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রে কেন্দ্রে মঙ্গলবারের মধ্যে পৌঁছে দেওয়া হবে ভোটের সামগ্রী। মধ্যরাতে প্রার্থীদের গণসংযোগ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে গোটা নগরীকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দিচ্ছে আইনশৃঙ্খলারক্ষা বাহিনী।

রাত ১২টা থেকে নগরীতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে জেলা পুলিশ। নির্বাচনের পরের দিন বৃহস্পতিবার পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় জরুরি সেবায় নিয়োজিত ও কার্ডধারী সাংবাদিক ছাড়া মোটরসাইকেল চলাচল বন্ধ থাকছে। সংবাদমাধ্যমকে এসব বিষয় নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার। তিনি জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট অনুষ্ঠানের জন্য নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো নগরী। মোতায়েন করা হয়েছে র্যাব, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় সাড়ে ৪ হাজার সদস্য।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার জানান, সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর তিন হাজার ৬০৮ সদস্য নিয়োজিত থাকবেন। ৭৫টি চেকপোস্ট, ১০৫টি মোবাইল টিম, ১২ প্লাটুন বিজিবি, ৩০টি র‍্যাবের টিম, অর্ধশতাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে থাকছেন।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ৫ মেয়র প্রার্থীসহ ১৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। ১০৫ টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

news24bd.tv রিমু