‘মিস ল্যাংগাটা প্রিজন’ কামান্ডের ইসলাম গ্রহণ

রুথ কামান্ডে।

‘মিস ল্যাংগাটা প্রিজন’ কামান্ডের ইসলাম গ্রহণ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২০১৬ সালে কেনিয়ার কারাগারে অনুষ্ঠিত ‘মিস ল্যাংগাটা প্রিজন’ প্রতিযোগিতায় প্রথম হওয়া রুথ কামান্ডে ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। বর্তমানে কারাগারে তিনি পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ একটি ধর্মীয় কোর্সে ভর্তি হয়েছেন।

২০১৫ সালের সেপ্টেম্বরে বয়ফ্রেন্ড ফরিদ মোহাম্মেদকে ছুরিকাঘাতে হত্যার দায়ে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। আগামী ১৯ জুলাই বৃহস্পতিবার তার এই দণ্ড কার্যকরের জন্য দিন নির্ধারণ করা হয়।

তার আইনজীবীরা জানিয়েছেন, কামান্ডে ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের পাশাপাশি কারাগারে একটি ধর্মীয় কোর্সে নাম তালিকাভূক্ত করেছেন।

তার আইনজীবী বলেন, ‘কামান্ডে অনেক আগেই ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। তিনি এখন ধার্মিক ব্যক্তিতে পরিণত হয়েছেন এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন।

এছাড়াও, তিনি কারাগারে একটি ধর্মতত্ত্ব কোর্সে ভর্তি হয়েছেন। গ্রেপ্তার হওয়ার সময় তার বয়স ছিল ২১ বছর। ওই সময় তিনি একটি ব্যবসা কোর্স শেষ করেন। কিন্ত ওই ঘটনা তার স্বপ্নকে ভেঙে দিয়েছে। ’

নারী বন্দীদের পুনর্বাসনকে সমর্থন করার জন্য ২০১৬ কারাগারের ভেতরেই ‘মিস ল্যাংগাটা প্রিজন’ অনুষ্ঠিত হয়েছিল। ওই প্রতিযোগিতায় রুথ ১৯ জন প্রতিযোগীকে হারিয়ে মুকুট জয়লাভ করেন।

সূত্র: স্টান্ডার্ডমিডিয়া ডটকম