২ ভোটে হারিয়ে নির্বাচিত হলেন অর্ধেন্দু মল্লিক
২ ভোটে হারিয়ে নির্বাচিত হলেন অর্ধেন্দু মল্লিক

প্রতীকী ছবি

২ ভোটে হারিয়ে নির্বাচিত হলেন অর্ধেন্দু মল্লিক

অনলাইন ডেস্ক

সন্ত্রাসীদের গুলিতে নিহত যশোরের অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের ১নং ওয়ার্ডে শান্তিপূর্ণ পরিবেশে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ২ ভোটে হারিয়ে মেম্বার নির্বাচিত হয়েছেন অর্ধেন্দু মল্লিক।

বুধবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে একটানা বিকাল ৫টা পর্যন্ত চলে। বিপুল উৎসাহ আর উদ্দীপনা এবং প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এ উপনির্বাচন ফুলেরগাতী হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

মোট ৯৮৯ জন ভোটারের মধ্যে ৭৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উপনির্বাচনে চারজন মেম্বার পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ফলাফলে ২৬৯ ভোট পেয়ে আপেল প্রতীকের অর্ধেন্দু মল্লিক মেম্বার পদে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের তাপস কুমার সরকার ২৬৭ ভোট পেয়ে মাত্র দুই ভোটের ব্যবধানে হেরে যান।

অপর দুই প্রার্থী টিউবওয়েল প্রতীকের ইন্দ্রজিৎ কুমার মল্লিক ২১৩ ভোট এবং মোরগ প্রতীকের নৃপেন্দ্রনাথ মল্লিক পান মাত্র ১২ ভোট।

সরেজমিনে ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোট কেন্দ্রসহ আশপাশ এলাকা ঘিরে রাখেন। কঠোর নিরাপত্তার মধ্যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোটগ্রহণ ও ফলাফলের কার্যক্রম সম্পন্ন হয়।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম জানান, উপনির্বাচনে শতভাগ নিরপেক্ষভাবে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। কেন্দ্রে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, এই ওয়ার্ডের নির্বাচিত মেম্বার উত্তম সরকারকে (৩০) সন্ত্রাসীরা গত ১০ জানুয়ারি রাত ৮টায় গুলি করে হত্যা করে। নির্বাচিত জনপ্রতিনিধিকে হত্যার পর এই ১নং ওয়ার্ডকে শূন্য ঘোষণা করে উপনির্বাচনের ঘোষণা দেয় উপজেলা নির্বাচন কমিশন কার্যালয়।

অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দীন জানান, শূন্য ঘোষিত এই ওয়ার্ডে উপনির্বাচন স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা অনুযায়ী সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

news24bd.tv/কামরুল