ঈদের অগ্রিম টিকিটের ঘোষণা ২২ জুন
ঈদের অগ্রিম টিকিটের ঘোষণা ২২ জুন

প্রতীকী ছবি

ঈদের অগ্রিম টিকিটের ঘোষণা ২২ জুন

অনলাইন ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে আগামী ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। দুর্ভোগ কমাতে এবার ছয়টি স্থানে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করার প্রস্তাব করা হয়েছে। তবে এ বিষয়ে আগামী ২২ জুন সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

গতকাল মঙ্গলবার রেল ভবনে আন্তঃমন্ত্রণালয় বৈঠক থেকে এমন তথ্য জানা গেছে।

ঈদুল আজহা উপলক্ষে স্বাভাবিক ও বিশেষ ট্রেন পরিচালনা, অগ্রিম টিকিট বিক্রি, টিকিট কালোবাজারি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, যাত্রীদের নিরাপদ চলাচল ও প্রত্যাশিত সেবা নিশ্চিত করার লক্ষ্যে এই বৈঠকে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

বৈঠক সূত্রে জানা যায়, ১০ জুলাই সম্ভাব্য ঈদ ধরে ১ জুলাই দেওয়া হতে পারে ৫ জুলাইয়ের অগ্রিম টিকিট। ২ জুলাই দেওয়া হতে পারে ৬ জুলাইয়ের টিকিট। ৩ জুলাই দেওয়া হতে পারে ৭ জুলাইয়ের টিকিট। ৪ জুলাই দেওয়া হতে পারে ৮ জুলাইয়ের টিকিট। ৫ জুলাই দেওয়া হতে পারে ৯ জুলাইয়ের টিকিট। এদিকে ঈদযাত্রার ফিরতি টিকিট দেওয়া শুরু হবে ৭ জুলাই থেকে। ওই দিন দেওয়া হবে ১১ জুলাইয়ের অগ্রিম টিকিট।

এবার ঈদে ৭টি বিশেষ ট্রেন চালানোর বিষয়ে আলোচনা হয়েছে। পদ্মা সেতু চালু হওয়ার কারণে খুলনা স্পেশাল ট্রেন এবার বাতিল করা হয়েছে। স্পেশাল ট্রেনের টিকিট অনলাইনে দেওয়া হবে না।

মহিলা ও প্রতিবন্ধীদের জন্য একটি কাউন্টার থাকবে। সকাল ৮টা থেকে স্টেশনের কাউন্টারে এবং অনলাইনে টিকিট বিক্রি হবে।

এবার কমলাপুর স্টেশন, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ফুলবাড়িয়া, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনের পাশাপাশি বনানী স্টেশনেও টিকিট বিক্রি করার জন্য বৈঠকে প্রস্তাব করা হয়।

news24bd.tv রিমু