বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা করোনায় আক্রান্ত
বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা করোনায় আক্রান্ত

বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

করেনা আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা এবং মহামারি ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি। বুধবার (১৫ জুন) তার শরীরে করোনা ধরা পড়ে।

নিজের বাসা থেকেই কাজ অব্যাহত রেখেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান এই চিকিৎসা উপদেষ্টা।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ (এনআইএইচ)-এর বরাত দিয়ে বৃহস্পতিবার (১৬ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি এবং সংবাদমাধ্যম আলজাজিরা।

করোনাভাইরাস মহামারিতে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। আর সংক্রামক এই ভাইরাস মোকাবিলায় দেশটিতে সম্মুখসারিতে থেকেই নেতৃত্ব দিচ্ছেন দেশটির শীর্ষস্থানীয় এই বিজ্ঞানী অ্যান্থনি ফাউসি।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ জানিয়েছে, ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে ৮১ বছর বয়সী এই মহামারি ও সংক্রামক রোগ বিশেষজ্ঞের শরীরে করোনার মৃদ্যু উপসর্গ রয়েছে। তিনি করোনা মোকাবিলায় উভয় ডোজ ভ্যাকসিন নিয়েছিলেন এবং পরে দুই দফায় বুস্টার ডোজও গ্রহণ করেন।

এএফপি বলছে, অ্যান্থনি ফাউসি মার্কিন প্রেসিডেন্টের প্রধান চিকিৎসা উপদেষ্টা হিসেবে দায়িত্বপালন করলেও সাম্প্রতিক সময়ে তিনি জো বাইডেনের সঙ্গে ঘনিষ্ঠ কোনো যোগাযোগ করেননি।

এনআইএইচ আরও জানিয়েছে, করোনা পজিটিভি হওয়ার পর ড. ফাউসি যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিষয়ক প্রধান সরকারি সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-র কোভিড-১৯ নির্দেশিকা ও তার চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা পরামর্শ অনুসরণ করবেন এবং করোনা থেকে সুস্থ হওয়ার পর ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথে ফিরে আসবেন।

news24bd.tv তৌহিদ

;