দেশে করোনা সংক্রমণ বাড়ছে, দ্রুত বুস্টার ডোজ নেওয়ার আহ্বান
দেশে করোনা সংক্রমণ বাড়ছে, দ্রুত বুস্টার ডোজ নেওয়ার আহ্বান

সংগৃহীত ছবি

দেশে করোনা সংক্রমণ বাড়ছে, দ্রুত বুস্টার ডোজ নেওয়ার আহ্বান

অনলাইন ডেস্ক

দেশ আবারও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে, এজন্য সবাইকে দ্রুত বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৬ জুন) সচিবালয়ে দেশীয় ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর সংগঠন ‘ওষুধ শিল্প সমিতি’র সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, দেশ এবং দেশের বাইরে করোনার সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। এজন্য যারা এখনও বুস্টার ডোজ নেননি, অবশ্যই নেবেন।

বুস্টার ডোজ নিলে আপনি সুরক্ষিত থাকবেন। কারণ বুস্টার ডোজ যারা নিয়েছেন তাদের মৃত্যুঝুঁকি নেই বললেই চলে।

জাহিদ মালেক আরও বলেন, স্বাস্থ্যের কোনও বিষয় চাপিয়ে দেওয়া যায় না। এটা স্বাধীন দেশ, সব নাগরিকের স্বাধীন চিন্তা-ভাবনা রয়েছে। আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব তাদের অবহিত করা। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। বাকি সিদ্ধান্ত যার যার, এখানে চাপিয়ে দেওয়ার কিছু নেই।

এদিকে ক্রমবর্ধমান সংক্রমণের চাপ সামাল দিতে হাসপাতালগুলোতে বিশেষ শয্যা ও আইসিইউ প্রস্তুত রাখার পরামর্শ দিয়েছে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এতে বলা হয়েছে, সম্প্রতি দেশে করোনা ভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। কোভিড-১৯ রোগীদের জন্য যে বিশেষ শয্যা, আইসিইউ ব্যবস্থা ও জনবল ছিল, তা বর্ধিত হারে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য যথাযথভাবে প্রস্তুত রাখা প্রয়োজন। পাশাপাশি সব ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক করা, নো মাস্ক নো সার্ভিস নীতি প্রয়োগ করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও জনসমাগম বর্জন করা প্রয়োজন।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর