প্রথম টেস্টের দলে যুক্ত হলেন কেমার রোচ
প্রথম টেস্টের দলে যুক্ত হলেন কেমার রোচ

সংগৃহীত ছবি

প্রথম টেস্টের দলে যুক্ত হলেন কেমার রোচ

অনলাইন ডেস্ক

ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়া অভিজ্ঞ পেসার কেমার রোচকে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দলে অন্তর্ভুক্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ। এতে স্বাগতিকদের স্কোয়াডের সদস্য সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ জনে। এক বিবৃতিতে রোচকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।  

গত সপ্তাহেই ক্যারিবিয়ান বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল, 'যদি তিনি (রোচ) ফিটনেস পরীক্ষায় পাস করে যান, তাহলে তাকে ১৩ নম্বর খেলোয়াড় হিসেবে টেস্ট স্কোয়াডে যুক্ত করা হবে।

'

রোচের স্কোয়াডে ফেরা নিয়ে উইন্ডিজদের হেড কোচ ফিল সিমন্স বলেছেন, 'এটা অসাধারণ ব্যাপার যে সে টেস্ট ম্যাচের জন্য ফিট হয়ে ফিরেছেন। তরুণদের জন্য রোচ সবসময়ই এক অনুপ্রেরণার নাম। এখন সে প্রস্তুত। ২৫০ উইকেট শিকারের দ্বারপ্রান্তে দাড়িয়ে সে আমাদের জন্য যা করতে চলেছে, তাতে আমরা আনন্দিত। শুধু মাঠেই না ড্রেসিং রুমেও রোচ অসাধারণ একজন ব্যাক্তিত্ব। সে ফিট এটা জেনে আমি স্বস্তি বোধ করছি, আর রোচের সেরা পারফরম্যান্স দেখার অপেক্ষায় আছি। '

আইসিসি টেস্ট বোলিং র‍্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে সবার উপরে আছেন রোচ। বর্তমানে খেলছেন এমন ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে উইকেট শিকারেও তার অবস্থান শীর্ষে। টেস্টে নিজের ইনিংস সেরা বোলিং ফিগারের দেখা রোচ পেয়েছিলেন বাংলাদেশের বিপক্ষেই। ২০০৯ সালে নিয়েছিলেন ৪৮ রানে ৬ উইকেট।

প্রথম টেস্টের ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমা বনার, জন ক্যাম্পবেল, কাইল মায়ার্স, জশুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, গুড়াকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, রেইমন রেইফার, জেইডেন সিলস, ডেভন থমাস ও কেমার রোচ।

রিজার্ভ: শেরমন লুইস ও তেজনারায়ণ চন্দরপল।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর