সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিক নিহত

সংগৃহীত ছবি

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিক নিহত

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরে কাজ করার সময় দেয়াল চাপা পড়ে ৪১ বছর বয়সী এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। গত ১০ জুন তিনি দেয়াল চাপায় মারা যান বলে বৃহস্পতিবার সিঙ্গাপুরের স্থানীয় দৈনিক দ্য স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দুর্ঘটনার পরপরই তাকে দেয়ালের নিচ থেকে উদ্ধার করেন সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্সের উদ্ধারকারীরা। পরে ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়।

 

দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় বলেছে, ঘটনার দিন স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে তাই হোয়ান হাইটসের দুর্ঘটনার ব্যাপারে তাদের জানানো হয়। বৃহস্পতিবার এই দুর্ঘটনার তথ্য করেছে সিঙ্গাপুরের ওয়ার্কপ্লেস সেইফটি অ্যান্ড হেলথ (ডব্লিউএসএইচ) কাউন্সিল।  

ডব্লিউএসএইচের তথ্য প্রকাশের পর স্ট্রেইট টাইমসের এক প্রশ্নের জবাবে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন, সাধারণ নিরাপত্তামূলক পদক্ষেপ হিসেবে যেকোনো নির্মাণ কাজের শুরুতে নিয়মতান্ত্রিক পদ্ধতি অনুসরণ করা উচিত। বিও হক ইঞ্জিনিয়ারিং নামের মালিকের অধীনে কাজ করতেন বাংলাদেশি ওই শ্রমিক।

সেখানে তার নিয়োগকর্তা ছিলেন স্যাম উ কোম্পানি।

বাংলাদেশি এই শ্রমিকের প্রাণহানির ঘটনায় তদন্ত শুরু করেছে সিঙ্গাপুরের মানবসম্পদ মন্ত্রণালয়। দুর্ঘটনার পর ওই স্থাপনার নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বছরের এই সময়ে সিঙ্গাপুরে কর্মক্ষেত্রে আহত হওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছে বলে সতর্ক করে দিয়েছে ডব্লিউএসএইচ।  

news24bd.tv/আলী