টেকনাফে ২৫ কোটি টাকা মূল্যের আইস-ইয়াবা উদ্ধার
টেকনাফে ২৫ কোটি টাকা মূল্যের আইস-ইয়াবা উদ্ধার

সংগৃহীত ছবি

টেকনাফে ২৫ কোটি টাকা মূল্যের আইস-ইয়াবা উদ্ধার

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে অভিযানে ২৪ কোটি সাড়ে ৫৭ লাখ টাকা মূল্যের ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১ লাখ ইয়াবাসহ দুই চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। বুধবার ও বৃহস্পতিবার ভোররাতে উপজেলার হ্নীলা ইউপি ঐ এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- হ্নীলা ইউপি মৌলভীবাজার এলাকার আব্দুস সালামের ছেলে মোহাম্মদ নুর (২৫) একই ইউপি অবরাং এলাকার মৃত কাদের বকশের ছেলে আব্দুর রহমান (৩০)।

বৃহস্পতিবার (১৬ জুন) এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

এক প্রেস বিজ্ঞপ্তিতে  তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বুধবার রাতে হ্নীলা বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম ১৩ থেকে আনুমানিক দেড় কিলোমিটার উত্তরে এমজি ব্যাংকার এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে পাচার হবে। এমন তথ্যে হ্নীলা বিওপি একটি বিশেষ টহলদল ঐ এলাকায় বেড়ি বাঁধের কৌশলগত অবস্থা নেয়। দীর্ঘক্ষণ পর ৫ ব্যক্তিকে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই একটি প্লাস্টিকের বস্তা ফেলে দিয়ে পালিয়ে যাওয়ার সময় ২ জনকে আটক করতে সক্ষম হয়। ওই সময় তাদের অপর ৩ সহযোগী পালিয়ে যায়।  

তিনি আরো জানান, প্লাস্টিকের বস্তা তল্লাশি করে ৩ কোটি টাকার মূল মানের ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া ধৃত আসামি মোহাম্মদ নুরের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ভোররাতে হ্নীলা বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম১৩ হতে আনুমানিক ৮০০ গজ উত্তরে শ্মশানঘাট এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে। বেড়ি বাঁধের একটি ছাপড়া ঘরের পার্শ্বে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করা হয়। বস্তার ভেতর থেকে ২১ কোটি সাড়ে ৫৭ লাখ টাকার মূল মানের ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস পাওয়া যায়।

উদ্ধারকৃত আইস ও ইয়াবাসহ আটককৃত আসামির বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

news24bd.tv/আলী