শত রানের আগেই ৮ উইকেট নেই বাংলাদেশের

সংগৃহীত ছবি

শত রানের আগেই ৮ উইকেট নেই বাংলাদেশের

অনলাইন ডেস্ক

টস হেরে ব্যাটিংয়ে নেমে যেন চোখে সর্ষেফুল দেখছেন বাংলাদেশের ব্যাটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে স্কোর বোর্ডে শতরান যোগ করার আগেই সাজঘরে ফিরেছেন ৮ ব্যাটার। ওয়ান ম্যান আর্মি হয়ে ক্রিজে একা লড়াই করছেন অধিনায়ক সাকিব আল হাসান। তাকে সঙ্গ দিতে ক্রিজে আছেন এবাদত হোসেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৯৮ রান। সাকিব অপরাজিত আছেন ৬১ বল মোকাবিলায় ৪৬ রান করে। ৩ রান করে অপরাজিত আছেন এবাদত।

এর আগে অ্যান্টিগায় ১ রান তুলতেই মাহমুদুল হাসান জয়ের উইকেট হারায় টাইগাররা।

কেমার রোচের বলে গোল্ডেন ডাকে প্যাভিলিয়নে ফেরেন জয়। তামিম ইকবালকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ওয়ানডাউনে খেলতে নামা নাজমুল হোসেন শান্তও। ৫ বল খেলেও কোনো রান তুলতে পারেননি তিনি। কেমার রোচের বলে সরাসরি বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি।

ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারছেন না মুমিনুল হক। ফর্মে ফেরার জন্য অধিনায়কত্বও ছেড়েছিলেন তিনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসেও শূন্য রানে আউট হয়েছেন সাবেক এ ক্যাপ্টেন। এ নিয়ে সবশেষ দশ ইনিংসের চারটিতেই ডাক মেরেছেন তিনি। দশ ইনিংসে তার সংগ্রহ দাঁড়াল ৬১।

বাংলাদেশ যখন একের পর এক উইকেট হারাচ্ছিল তখন আশা দেখাচ্ছিলেন তামিম ইকবাল। তিনিও বিদায় নেন ৪৩ বলে ২৯ রান করে। তার পরপর লিটন দাসও ১২ রানে কাইলে মায়ার্সের শিকারে পরিণত হন। নুরুল হাসান সোহান আউট হন গোল্ডেন ডাকে।

সপ্তম উইকেট জুটিতে মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেন সাকিব। তবে ২২ বল মোকাবিলা করলেও মিরাজ দেখাতে পারেননি আশার আলো। মধ্যহ্ন বিরতি পর্যন্ত টাইগার অধিনায়ককে সময় দিলেও, বিরতির পরই জেইডন সিলসের শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি। তার ব্যাট থেকে আসে মাত্র ২ রান। সিলস পরবর্তী ওভারে এসে ফের তুলে নেন মুস্তাফিজের (০) উইকেট।  

news24bd.tv/আলী