মানুষের এখন আর ভোটের প্রয়োজন হয় না : নূর
মানুষের এখন আর ভোটের প্রয়োজন হয় না : নূর

ফাইল ছবি

মানুষের এখন আর ভোটের প্রয়োজন হয় না : নূর

অনলাইন ডেস্ক

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেছেন, এখন আর মানুষের ভোটের প্রয়োজন হয় না। জনগণ যেন ভোট দিতে পারে তার জন্য দরকার অন্তর্বর্তীকালীন সরকার।

শুক্রবার (১৭ জুন) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সাত সংগঠনের (গণতন্ত্র মঞ্চ) বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

নূর বলেন, আজকে স্বাধীনতার ৫০ বছর পরেও ভোটের অধিকারের জন্য আন্দোলন করা লাগে। দেশ এখন পাকিস্তান আমলের মতো হয়ে গেছে। ব্যক্তি স্বাধীনতা নেই, সংবাদপত্রের স্বাধীনতা নেই।  

তিনি বলেন, আজকে কথা বললেই মামলা দেয় সরকার। ১৬টি মামলা হয়েছে আমার নামে। মামলা এখন সরকার একটা অস্ত্র হিসেবে ব্যবহার করছে। মানুষকে জিম্মি করে সরকার ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আজকে একজন ইমাম কী মোনাজাত করবেন সেটাও এ ফ্যাসিস্ট সরকার নির্ধারণ করে দিচ্ছে।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করে নূর বলেন, মুশতাক ভাই মারা গেল, আইনমন্ত্রী বললেন ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করা হবে। একটি লাইনও সংশোধন করা হয়নি। আজকে সরকারের কাছে বিএনপির মতো বৃহৎ দল ফেইলে মেরেছে। তারা একা পারছে না। তবে তারা ক্ষমতায় গেলেও এর চেয়ে ভালো কিছু হবে না।

তিনি বলেন, আমাদের একটা গণ আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। অনেক দেশ, অনেক এজেন্সিও সরকারকে ফেলতে চায়। কিন্তু সরকার আছে পদ্মা সেতু নিয়ে সিরিজ নিউজ করার তালে। অতএব একটি গণ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন করতে হবে।

news24bd.tv/কামরুল