ধর্ম নিয়ে মন্তব্য করে তোপের মুখে সাই পল্লবী
ধর্ম নিয়ে মন্তব্য করে তোপের মুখে সাই পল্লবী

সংগৃহীত ছবি

ধর্ম নিয়ে মন্তব্য করে তোপের মুখে সাই পল্লবী

অনলাইন ডেস্ক

কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে মন্তব্য করায় তোপের মুখে পড়েছেন ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী। তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগও দায়ের হয়েছে। হায়দরাবাদের সুলতানবাজার থানায় অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ দাখিল করেছে বজরং দল।

এ বিষয়ে পুলিশ জানিয়েছে, তারা অভিযোগ পেয়েছেন।

সাই পল্লবীর মন্তব্যের ভিডিও তারা খতিয়ে দেখবেন। এরপর যথাযথ ব্যবস্থা নেবেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কাশ্মীরি পণ্ডিত ও মুসলমান হত্যা নিয়ে মন্তব্য করেন সাই পল্লবী। সেখানে তিনি সম্প্রীতির কথা বললেও তা ভালোভাবে নেয়ননি হিন্দু সমাজ। তাই অভিনেত্রীকে কড়া সমালোচনায় বিদ্ধ করছে।

সাই পল্লবী বলেছিলেন, “আমি নিরপেক্ষ পরিবেশের মধ্যে বড় হয়েছি। বাম-ডানপন্থীদের সম্পর্কে অনেক কিছু শুনেছি। কিন্তু বলতে পারব না, কে ঠিক আর কে ভুল। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমায় দেখানো হয়েছে, কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের হত্যা করা হয়েছে। সম্প্রতি এক ব্যক্তি গরু নিয়ে যাচ্ছিলেন। তাকে মুসলমান সন্দেহে হত্যা করা হয়েছে। হত্যার পর হামলাকারীরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়েছেন। কাশ্মীরের ঘটনার সঙ্গে এই ঘটনার কী পার্থক্য আছে?”

সাই পল্লবীর মন্তব্যে স্পষ্ট, ধর্মের নামে মানুষ হত্যার বিপক্ষে তিনি। তার কাছে সবাই সমান। কিন্তু এই মন্তব্য তাকে ঠেকে দিলো বিতর্কের মুখে।

উল্লেখ্য, আজ শুক্রবার (১৭ জুন) মুক্তি পেয়েছে সাই পল্লবীর নতুন সিনেমা ‘বীরতা পার্বম’। এই সিনেমার প্রচারে গিয়েই তিনি ধর্মীয় ইস্যুতে মন্তব্য করেন তিনি। ধারণা করা হচ্ছে, সিনেমাটির ওপর এই বিতর্কের নেতিবাচক প্রভাব পড়তে পারে।

news24bd.tv/আলী