৯ ঘণ্টার চেষ্টায় আদমজী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে
৯ ঘণ্টার চেষ্টায় আদমজী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে

সংগৃহীত ছবি

৯ ঘণ্টার চেষ্টায় আদমজী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের ভেতরে লাগা আগুন ৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। আগুনের তীব্রতা বেড়ে গেলে গ্যাস সংযোগ বন্ধ করার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের সদস্যরা।

শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ৭টায় আগুনের সূত্রপাত হয়।

পরবর্তীতে গ্যাস লাইন ফেটে আগুনের ভয়াবহতা আরও বেড়ে যায়।  

আগুনের তীব্রতা ও গ্যাসের সরবরাহ চলমান থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা কাছে যেতে পারছিলেন না। পরে ইপিজেড এলাকার একটি উচ্চচাপ সম্পন্ন গ্যাস লাইন বেলা ১২টার দিকে বন্ধ করা হয়। গ্যাস সরবরাহ বন্ধ করার পরও আগুনের তীব্রতা না কমে বরং বেড়ে যায়। পরবর্তীতে পুরো এলাকার গ্যাস সরবরাহ বন্ধ করার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সিদ্ধিরগঞ্জ ইপিজেড স্টেশন, হাজীগঞ্জ স্টেশন ও মণ্ডলপাড়া স্টেশনসহ বিভিন্ন স্টেশনের ৯টি ইউনিট একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আগুন নেভার পর এখন ডাম্পিং কার্যক্রম চলছে।  

তিনি জানান, আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে এই আগুনের ঘটনায় এখনো কোনো হতাহতের খবর জানা যায়নি।  

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ পরিচালক দিনমনি শর্মা ঘটনাস্থল পরিদর্শনে এসে গণমাধ্যম কর্মীদের জনান, গ্যাস সরবরাহ একেবারে বন্ধ করাতে আগুন নিয়ন্ত্রণে আনা গেছে।

news24bd.tv/আলী