ফটোশপ ছাড়াই মুহুর্তেই ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন
ফটোশপ ছাড়াই মুহুর্তেই ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন

প্রতীকী ছবি

ফটোশপ ছাড়াই মুহুর্তেই ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন

অনলাইন ডেস্ক

অনেক সময় মোবাইল ফোনে তোলা ছবির ব্যাকগ্রাউন্ড পছন্দ হয় না। কিন্তু প্রয়োজনেই পরিবর্তন করতে হয়। এজন্য কম্পিউটারের সহায়তা বিভিন্ন ধরনের সফটওয়্যার দিয়ে কাজটি করা হয়। এর মধ্যে জনপ্রিয় সফটওয়্যার ফটোশপ।

আপনি চাইলে ফটোশপ ছাড়াই কাজটি করতে পারেন।

ব্যাকগ্রাউন্ড ইমেজ পরিবর্তনের জন্য অনেকে বিভিন্ন টুলস ব্যবহার করেন। অথবা অনেকে ফটোশপের মতো গুরুত্বপূর্ণ টুলসও ব্যবহার করেন। কিন্তু পুরো বিষয়টি বেশ সময় সাপেক্ষ। এর জন্য দীর্ঘ সময় ব্যয় করতে হয়। আবার অনেকে এই সফটওয়ার সম্পর্কে জানেন না। তাই সেক্ষেত্রে তাদের বেশ সমস্যায় পড়তে হয়। এই সমস্যার সমাধান রয়েছে।

ইমেজের ব্যাকগ্রাউন্ড মুছে ফেলা সম্ভব এমন বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে। সেই ওয়েবসাইটগুলোর মাধ্যমে কয়েক মুহূর্তে ব্যাকগ্রাউন্ড মুছে ফেলা সম্ভব। এবার জেনে নিন পুরো প্রক্রিয়াটি।

প্রথমে নিজের ডেস্কটপ থেকে কোনও একটি ব্যাকগ্রাউন্ড রিমুভার ওয়েবসাইট খুলতে হবে।  
ওয়েবসাইটগুলির মধ্যে রয়েছে www.remove.bg, slazzer.com, removal.ai ইত্যাদি। তবে সবথেকে বেশি ব্যবহার করা হয় remove.bg।

ওয়েবসাইটটি ওপেন করে আপলোড ইমেজ অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর কম্পিউটারের একটি ফোল্ডার ওপেন হবে। এবং যে ইমেজ থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাইছেন সেই ছবিটি সিলেক্ট করুন। এবং আপলোড করুন।

ওয়েবসাইটটি নিজে থেকেই প্রসেস করে থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দেবে। এবং ব্যাকগ্রাউন্ড ছাড়াই নতুন ইমেজ সেখানে দেখা যাবে।

এবার সেখানেই রয়েছে ডাউনলোড অপশন। সেখান থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। প্রয়োজনে এইচডি কোয়ালিটির ইমেজও ডাউনলোড করা সম্ভব।

সেই ইমেজ অন্য কোথাও ব্যবহার করা যেতে পারে। প্রয়োজনে নিজের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড ব্যবহার করা যেতে পারে। এবং কোনও গ্রাফিক্স ডিজাইনেও ব্যবহার করা যেতে পারে। একাধিক অ্যাপ বা গুগলে রয়েছে প্রচুর ব্যাকগ্রাউন্ড ইমেজ। সেখান থেকে ডাউনলোড করে পছন্দের কোনও ছবি ব্যাকগ্রাউন্ড ইমেজ হিসেবে সেট করতে পারেন।

news24bd.tv/আলী