নির্মাণের মাঝপথে দেবে গেল সাড়ে তিন কোটি টাকার সেতু
নির্মাণের মাঝপথে দেবে গেল সাড়ে তিন কোটি টাকার সেতু

সংগৃহীত ছবি

নির্মাণের মাঝপথে দেবে গেল সাড়ে তিন কোটি টাকার সেতু

অনলাইন ডেস্ক

টাঙ্গাইল শহরে লৌহজং নদীর ওপর সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন সেতুটি দেবে গেছে। গতকাল বৃহস্পতিবার রাতে দেবে যায় সেতুটি। এরই সঙ্গে ভেঙ্গে গেল এ এলাকার মানুষের স্বপ্ন। যোগাযোগ ও ব্যবসাক্ষেত্রে নতুন করে নানা শঙ্কায় পড়েছেন তাঁরা।

টাঙ্গাইল পৌরসভার গাফিলতি ও ঠিকাদার প্রতিষ্ঠানের নিম্নমানের কাজ এর জন্য দায়ী বলে দাবি করেছেন এলাকাবাসী। যদিও এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেওয়ার কথা বলেছে পৌর কর্তৃপক্ষ।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীন টাঙ্গাইল পৌরসভা সেতুটির বাস্তবায়ন করছে। ৮ মিটার প্রস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে তিন কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা।

‘ব্রিকস অ্যান্ড ব্রিজ লিমিটেড অ্যান্ড দ্য নির্মিতি’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ২০২০ সালের ১২ নভেম্বর থেকে সেতুটির নির্মাণকাজ শুরু করে। গত ১১ মে শেষ হওয়ার কথা ছিল। তবে, নির্ধারিত সময়ে পুরোপুরি কাজ শেষ করতে পারেনি প্রতিষ্ঠানটি। এক মাস আগে সেতুটির ওপর মূল ঢালাইয়ের কাজ শেষ করা হয়েছে। রেলিং এবং অ্যাপ্রোচ অংশের কাজ বাকি। সব মিলিয়ে ৫৫ শতাংশ কাজ শেষ হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, গতরাতে সেতুটির সেন্টারিং সরে গিয়ে মাঝে খানে দেবে যায়। ঠিকাদার ও পৌরসভার গাফিলতিতে সেতুটি নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে। এতে চলাচলের ধকলে পড়তে হবে এলাকাবাসীকে। একই সঙ্গে ব্যবসাবাণিজ্যে পড়বে প্রভাব। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি তাদের।

এ ব্যপারে টাঙ্গাইল পৌরসভার ইঞ্জিনিয়ার শিব্বির আহমেদ আজমী বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি করে মূলরহস্য উদঘাটন করা হবে। ’

news24bd.tv/আলী