বন্যায় আটকেপড়া শাবিপ্রবি ছাত্রীদের উদ্ধারে বিজিবি
বন্যায় আটকেপড়া শাবিপ্রবি ছাত্রীদের উদ্ধারে বিজিবি

সংগৃহীত ছবি

বন্যায় আটকেপড়া শাবিপ্রবি ছাত্রীদের উদ্ধারে বিজিবি

অনলাইন ডেস্ক

বন্যায় তলিয়ে গেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস। চারদিকে পানিবন্দি হয়ে আবাসিক হলে আটকে পড়েছেন শিক্ষার্থীরা। এ অবস্থায় আবাসিক হলে অবস্থানরত ছাত্রীদের উদ্ধারে এগিয়ে এসেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (১৭ জুন) বিকেলে জকিগঞ্জ-১৯ ব্যাটালিয়ন বিজিবির দুইটি ট্রাক ক্যাম্পাসে এসে পৌঁছায়।

১৯ ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, লে. কর্নেল সোহেল আহমেদের নেতৃত্বে দুইটি ট্রাকে ২০ বিজিবি সদস্য মালামালসহ ছাত্রীদের উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দিচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হল ও বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল থেকে মালামালসহ ছাত্রীদের ট্রাকে করে গোল চত্বরে নিয়ে যাচ্ছেন বিজিবি সদস্যরা। সেখান থেকে বাসস্ট্যান্ডগামী  বিশ্ববিদ্যালয়ের বাসে ছাত্রীদের তুলে দিচ্ছেন বিজিবি সদস্যরা। তাদের সার্বিকভাবে সহযোগিতা করছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এছাড়া স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিকে বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় শাবিপ্রবির সব ক্লাস ও পরীক্ষা আগামী ২৫ জুন পর্যন্ত স্থগিত করা হয়েছে।

শুক্রবার (১৭ জুন) সকালে জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, টানা ভারি বর্ষণ, উজানের পাহাড়ি ঢলে সিলেটের বিভিন্ন অঞ্চলের সঙ্গে বিশ্ববিদ্যালয় এলাকাও বন্যার পানির কবলে। এ পরিস্থিতিতে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী সবাইকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সার্বিক নিরাপত্তার দিক বিবেচনা করে জরুরি সিন্ডিকেট সভায় আগামী ২৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। ক্লাস-পরীক্ষা স্থগিতের ঘোষণার পর হল ছাড়ছেন শিক্ষার্থীরা।

news24bd.tv/আলী