‘ওস্তাদের মার শেষ রাতে’ বুঝিয়ে দিল বিড়াল(ভিডিও)

জ্যোতিষী বিড়াল অ্যাকিলিস।

‘ওস্তাদের মার শেষ রাতে’ বুঝিয়ে দিল বিড়াল(ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের মতো কাপ ঘরে তুলবে ফ্রান্স এ ভবিষ্যদ্বাণী করেছিল জ্যোতিষী বিড়াল অ্যাকিলিস। অন্যদিকে আরব আমিরাতের উট শাহীন ও রাশিয়ার সার্বিয়ান বাদামি ভালুক বুয়ান ভবিষ্যদ্বাণী করেছিল অ্যাকিলিসের বিপরীতে। অবশেষে ফ্রান্সের জয়ের মাধ্যমে জ্যোতিষী বিড়াল বুঝিয়ে দিল ‘ওস্তাদের মার শেষ রাতে’।

বিশ্বকাপের সেমিতে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া।

অন্যদিকে শক্তিশালী বেলজিয়ামকে টপকে ফাইনালে উঠেছে ১৯৯৮ এর বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। দু’দল মহারণে নামার আগেই ফাইনালে কে জিতবে তা নিয়ে ভবিষ্যদ্বণী করেছিল আরব আমিরাতের জ্যোতিষী উট শাহীন ও রাশিয়ার ভালুক বুয়ান।

তাদের দুজনই সমর্থন দিয়েছে ক্রোয়েশিয়াকে। ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ ঘরে তুলবে ৪২ লাখ জনসংখ্যার দেশ ক্রোয়েশিয়া।

এদিকে জ্যোতিষী বিড়াল অ্যাকিলিস সমর্থন দিয়েছে উট ও ভালুকের বিপরীতে। তার দাবি, ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের বিশ্বকাপের শিরোপা ঘরে তুলবে ফ্রান্স।

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে শাহীন। কোয়ার্টার ফাইনালেও প্রায় সবগুলো ম্যাচে সঠিক জয়ী খুঁজে নিয়েছে আরব আমিরাতের এ উট। সেমিফাইনালের দুটি ম্যাচেরই সঠিক জয়ী চিহ্নিত করেছে শাহীন। এদিক থেকে লক্ষ করলে দেখা যায় শাহীনের কথা অনুযায়ী হয়তো সত্যি সত্যি এবার বিশ্বকাপ জিতবে ক্রোয়েশিয়া।

শাহীনের পাশাপাশি রাশিয়ার ক্রাসনয়ার্স্কের রয়েভ রুচেয় চিড়িয়াখানার সার্বিয়ান বাদামি ভালুক বুয়ান বিশ্বকাপ ফাইনাল নিয়ে শনিবার ভবিষ্যদ্বাণী দিয়েছিল। ভালুকটির সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দেশের পতাকা কাঠি দিয়ে খাবারের সঙ্গে আটকে রাখা হয়। বুয়ান যে খাবারটি খেয়েছে তার সঙ্গে আটকানো ছিল ক্রোয়েশিয়ার পতাকা।

এদিকে উট ও ভালুকের ভবিষ্যদ্বাণী উড়িয়ে দিয়েছিল বিড়াল। ভবিষ্যদ্বক্তা বিড়াল অ্যাকিলিসের সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া বিছানো পতাকায় একই রকমের খাবার রাখা হয়। বেশ কিছুক্ষণ ভেবে অ্যাকিলিস বিড়াল ফ্রান্সের পতাকায় রাখা খাবারটি খাওয়া শুরু করেন। মানে তার মতে এবার বিশ্বকাপ জিতবে ফ্রান্স। অবশেষে বিড়ালের কথাই সত্যি হলো। ক্রোয়েশিয়ানদের কাঁদিয়ে দ্বিতীয়বারে মতো বিশ্বকাপ ঘরে তুলল ফ্রান্স। এর মাধ্যমে জ্যোতিষী বিড়াল বুঝিয়ে দিল ‘ওস্তাদের মার শেষ রাতে’।

সম্পর্কিত খবর