কিশোরগঞ্জে বন্যায় শতাধিক গ্রাম প্লাবিত
কিশোরগঞ্জে বন্যায় শতাধিক গ্রাম প্লাবিত

প্রতীকী ছবি

কিশোরগঞ্জে বন্যায় শতাধিক গ্রাম প্লাবিত

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জের হাওড়ের ৬টি উপজেলার ২৫টি ইউনিয়নের শতাধিক গ্রাম বন‌্যার পানিতে প্লাবিত হয়েছে। একই সঙ্গে ইটনার ধনু নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  

শনিবার (১৮ জুন) বিকেলে কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মতিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন সূত্র মতে, কিশোরগঞ্জের ইটনা উপজেলার ৫টি এবং মিঠামইন উপজেলার ৭টি ইউনিয়নের সবকটি, অষ্টগ্রামের ১টি, নিকলীর তিনটি, করিমগঞ্জের ৫টি এবং তাড়াইল উপজেলার ৪টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও হাটবাজারে পানি ঢুকতে শুরু করেছে।

 

দুর্গত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বন‌্যা প্লাবিত গ্রামগুলোতে ইতোমধ্যে ১৪৪ মেট্রিক টন চাল বরাদ্দ করে ত্রাণ-বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মতিউর রহমান জানান, হাওড়ের ওপর প্রবাহিত বিভিন্ন নদ-নদীর পানি গত ২৪ ঘণ্টায় বিপৎসীমার ৩ ফুট ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এমনভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে অবস্থার আরও দ্রুত অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, উজানের ঢলে কিশোরগঞ্জের হাওড়ের প্রত‌্যেক জায়গায় পানি বৃদ্ধি অব‌্যাহত রয়েছে। এ পরিস্থিতি মোকাবিলা করার জন‌্য সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে কাজ শুরু করা হয়েছে।

news24bd.tv/কামরুল