শিশু-বৃদ্ধ কেউ রেহাই পায় না তার হাত থেকে

প্রতীকী ছবি

শিশু-বৃদ্ধ কেউ রেহাই পায় না তার হাত থেকে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

যশোরে ৭০ বছরের এক বৃদ্ধাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে সন্দেহে ইরাদত খান (৪০) নামে এক যুবককে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে জনতা। সোমবার সন্ধ্যায় যশোর সদর উপজেলার জগন্নাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ইরাদতের রান্নাঘরে একটি প্লাস্টিকের বস্তা থেকে ওই বৃদ্ধার লাশ উদ্ধার হয়। ইরাদত খানের বিরুদ্ধে এর আগেও এক শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছিল।

ওই মামলায় পুলিশ তাকে আটকও করেছিল। পরে হাইকোর্ট থেকে জামিনে বের হন তিনি।  

পুলিশ ও এলাকাবাসী জানায়, ইরাদত খান ভাত রান্নার কথা বলে প্রতিবেশী মতলেব খানের স্ত্রী মেহেরুননেছাকে বাড়িতে ডেকে নেয়। এরপর বিকেল থেকে ওই বৃদ্ধাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না।

পরে স্থানীয়রা ইরাদতকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলে। এক পর্যায়ে স্থানীয়রা উত্তেজিত হয়ে তাকে মারপিঠ করলে তিনি স্বীকার করেন যে, মেহেরুননেছার লাশ তার রান্নাঘরের প্লাস্টিকের বস্তার মধ্যে।

স্থানীয়রা ওই প্লাস্টিকের বস্তা থেকে মেহেরুনের লাশ উদ্ধার করে বসুন্দিয়া পুলিশ ফাঁড়িতে খবর দেন। পুলিশ ইরাদত খানকে আটক করে। মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য লাশ যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে বলে পুলিশ জানিয়েছে।

বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ হায়াৎ মাহমুদ বলেন, মেহেরুননেছাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

স্থানীয়দের অভিযোগ, ইরাদত খান এর আগেও পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ কর। এ অভিযোগে পুলিশ তাকে গ্রেপ্তারও করেছিল। পরে হাইকোর্ট থেকে জামিন নেন তিনি।

আরও পড়ুন: ‘রাত ১টায় রুমে নিয়ে ধর্ষণ করে ডাক্তার মাহী’