আরেকটু ভালো করতে পারতাম : সাকিব
আরেকটু ভালো করতে পারতাম : সাকিব

আরেকটু ভালো করতে পারতাম : সাকিব

অনলাইন ডেস্ক

টেস্টে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা নিয়ে রীতিমতো হতাশার একটা উপন্যাসই লেখা যাবে। বিশেষ করে চলতি বছরের শুরুতে মাউন্ট মঙ্গানুইয়ে টেস্ট জয়ের পর সর্বশেষ ৬ টেস্টের পাঁচটিতেই বাংলাদেশের ব্যাটিং দৈন্যতা খুব বাজেভাবে ফুটে উঠেছে।

চট্টগ্রামের ব্যাটিং ফ্রেন্ডলি পিচে ছাড়া নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ঘরের মাঠে কিংবা সর্বশেষ অ্যান্টিগা টেস্টেই বাংলাদেশের টপ অর্ডার নখদন্তহীন ব্যাটিং করেছে। এই সময়ের মধ্যে বাংলাদেশ চলতি বছরে ব্যাটসম্যানদের ৩০ ডাকের মধ্যে ২৮টির শিকার হয়েছে।

অ্যান্টিগায় বাকি ব্যাটসম্যানরা যখন মাঠে থাকতেই সংগ্রাম করছিল, সেখানে অধিনায়ক সাকিব আল হাসান দুই ইনিংসে পেয়েছেন ফিফটির দেখা। এমনকি ব্যাটিং ব্যর্থতা না হলে অ্যান্টিগা টেস্টের রেজাল্ট কী বদলাতো কি না এমন প্রশ্নও উঠেছে। ফলে টেস্ট শেষে দলের ব্যাটিং ব্যর্থতা নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয় সাকিবকে। যেখানে তার কাছে জানতে চাওয়া হয়, ব্যাটসম্যানদের সঙ্গে রানে ফেরার বিষয়ে আলোচনা করবেন কিনা।

এমন প্রশ্নের জবাবে কিছুটা আক্ষেপ নিয়েই সাকিব বলেন, ‘দেখুন এটাতো আমার আসলে খুব একটা আলোচনার বিষয় না, কোচেরই আলোচনার বিষয়। এখন আমি যদি কোচিংও করায়, অধিনায়কত্বও করি তাহলে তো সমস্যা। আমার মনে হয়, আমার যতটুকু কাজ ততটুকুতে থাকাই ভালো। আমার দায়িত্ব যতটুকু আছে, সেটা পালন করার চেষ্টা করবো। বাকি যাদের যে কাজটা আছে, সেটা করলেই সবার কাজটা সহজ হয়ে যায়। ’

সাকিব জানিয়েছেন, অ্যান্টিগা টেস্টের প্রথম দিন সকালে ৬ উইকেট হারানোতে ম্যাচে ব্যাকফুটে চলে গিয়েছে বাংলাদেশ। যা থেকে আর ফিরে আসা সম্ভব হয়নি।

সাকিবের ভাষ্যে, ‘আরেকটু ভালো করতে পারতাম। যেটা হয়ে গেছে প্রথম দিন প্রথম সেশন থেকে আমরা খেলার পেছনে ছিলাম। আমরা পুরো ম্যাচে শুধু ফিরে আসার চেষ্টাই করছি। কখনো সামনেই যেতে পারিনি। এটা আফসোসের জায়গা আসলে। ব্যাটিংটা অবশ্যই বলার কিছু নাই যে, এখানে আমাদের উন্নতির অনেক জায়গা আছে। ’

news24bd.tv তৌহিদ