গ্রায়েতের দাবিকে মিথ্যা বলে উড়িয়ে দিলেন এমবাপ্পে

সংগৃহীত ছবি

গ্রায়েতের দাবিকে মিথ্যা বলে উড়িয়ে দিলেন এমবাপ্পে

অনলাইন ডেস্ক

২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপে চার ম্যাচ খেলে একটি গোলও করতে পারেনি ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। পরবর্তী শেষ ষোলোতে সুইজারল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকেই বাদ পড়েছিল ফ্রান্স।

যে ম্যাচে ৩-৩ গোলে সমতার পর টাইব্রেকারে ম্যাচ গড়ালে তখনও বল জালে জড়াতে ব্যর্থ হয়েছিলেন ২৩ বছর বয়সী এমবাপ্পে। ইউরো চ্যাম্পিয়নশিপের পর আচমকাই অবসরের চিন্তা খেলে গিয়েছিল ফরাসি এই ফরোয়ার্ডের মনে।

তবে কেন এমন সিদ্ধান্ত নিয়েছিলেন এমবাপ্পে।

সেই বিষয়ে দুই বছর পর মুখ খুললেন বিশ্বকাপে ফরাসির পক্ষে সবচেয়ে কমবয়সী গোল করা ফরোয়ার্ড। তবে এমবাপ্পের এই মুখ খোলার পেছনে বড় ভূমিকা ফরাসি ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট নোয়েল লে গ্রায়েত।

সম্প্রতি ফরাসি সংবাদ মাধ্যম লে জার্নাল দু দিমাঞ্চেতে লে গ্রায়েত এমবাপ্পের সেই অবসর রহস্য নিয়ে বলেন, ‘আমি তার সঙ্গে ইউরোর পর দেখা করেছিলাম।

তার মনে হয়েছিল ফ্রেঞ্চ ফুটবল সেই পেনাল্টি মিসের পর সমালোচনার হাত থেকে তাকে রক্ষা করতে পারেনি।

এই জন্য সে রেগে ছিল। আমরা পাঁচ মিনিটের মতো আমার অফিসে ছিলাম। কিন্তু এই সময় মনে হচ্ছিল সে আর ফ্রান্সের হয়ে খেলতে চাইছে না। যদিও সে এটা বলেনি। ’

তবে সভাপতি লে গ্রায়েতের এমন দাবিকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন এমবাপ্পে। টুইটারে এর উত্তরে এমবাপ্পে লেখেন, ‘আমি তাকে স্পষ্টভাবে ব্যাখ্যা করেছিলাম যে বিষয়টি বর্ণবাদের সঙ্গে সম্পর্কিত এবং (ইউরোয়) পেনাল্টি বিষয়ক নয়। তবে বর্ণবাদের কোনো ঘটনা সেখানে ছিল বলে মানতেই চাননি তিনি। ’

ইউরোর পর কাতার বিশ্বকাপ বাছাইপর্ব ও নেশন্স লিগসহ ফ্রান্সের হয়ে ৯টি ম্যাচ খেলেছেন এমবাপ্পে। ফ্রান্সের জার্সিতে এখন পর্যন্ত ৫৭ ম্যাচ খেলে ২৭টি গোল করেছেন তিনি।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর