শাহজালালে ২১টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

সংগৃহীত ছবি

শাহজালালে ২১টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

অনলাইন ডেস্ক

ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার রাত ৯টা ৫ মিনিটে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটের যাত্রীর কাছ থেকে ২১টি স্বর্ণ বার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে।  

উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য আনুমানিক এক কোটি আশি লাখ টাকা। এ ঘটনায় মো. মানিক মিয়া নামে এক যাত্রীকে আটক করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।  

অভিযুক্ত যাত্রী মো. মানিক মিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন এবং দ্য কাস্টমস অ্যাক্টের বিধান অনুযায়ী মামলা দায়েরের পর বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

জানা যায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নিকট গোপন সংবাদ আসে যে, সংযুক্ত আরব আমিরাতের সারজাহ থেকে আগত এয়ার এরাবিয়ার ফ্লাইট নং জি৯ ৫১০-এর একজন যাত্রী চোরাচালানকৃত স্বর্ণ বহন করছে। এই প্রেক্ষিতে উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল ৬ নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়।  

বোর্ডিং ব্রিজ অতিক্রমকালে সন্দেহভাজন ব্যক্তিকে সনাক্ত করা হয়। পরবর্তীতে তাকে গ্রিন চ্যানেলে এনে ব্যাগ তল্লাশি ও স্ক্যান করে ২১টি স্বণের বার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ণ পাওয়া যায়।

 

news24bd.tv/কামরুল