সাবেক স্ত্রীকে ধর্ষণের পর হত্যা, ‘স্বামী’ গ্রেপ্তার

সাবেক স্ত্রীকে ধর্ষণের পর হত্যা, ‘স্বামী’ গ্রেপ্তার

সৈয়দ নোমান, ময়মনসিংহ

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় রোকসানা আক্তারকে (২২) ধর্ষণ শেষে হত্যার ঘটনায় সাবেক স্বামী আরিফ হোসেনকে (২৭) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। সোমবার (২০ জুন) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ইতিমধ্যে আরিফকে ফুলবাড়িয়া থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

মঙ্গলবার বিকেলে র‍্যাব কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এমন তথ্য জানা যায়।

গ্রেপ্তার আরিফ হোসেন ফুলবাড়িয়া উপজেলার ছলির বাজার এলাকার বসু মিয়ার ছেলে। আর নিহত রোকসানা আক্তার একই উপজেলার গৌরীপুর গ্রামের হারুন অর রশিদের মেয়ে।

র‍্যাব-১৪্কোম্পানী কমান্ডার মেজর আখের মুহম্মদ জয় স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২০ সালের ৩০ এপ্রিল দিবাগত রাতে নিজ ঘর থেকে নিখোঁজ হন রোকসানা। পরদিন সকালে বিবস্ত্র অবস্থায় রোকসানার মরদেহ উদ্ধার
করে পুলিশ।

মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের পর জানা যায়, রোকসানাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এই ঘটনায় নিহতের বাবা হারুন অর রশিদ ২০২০ সালের ১৫ ডিসেম্বর আরিফ হোসেনসহ দুজনকে আসামি করে ফুলবাড়িয়া থানায় মামলা করেন। এরপর থেকেই আসামিরা ধরাছোঁয়ার বাইরে ছিল। সম্প্রতি এ ঘটনায় নিহতের পরিবার ও স্থানীয় বিচারের দাবিতে মানববন্ধন ও বিভিন্ন কর্মসূচি পালন করে। পরে বিষয়টি র‍্যাবের নজরে আসলে আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গ্রেপ্তার আরিফ প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণ শেষে হত্যার বিষয়টি স্বীকার করেছে। পারিবারিক কলহের জেরে ২০২০ সালে তাদের বিচ্ছেদ হয়। তবে, তাদের দুজনের যোগাযোগ ছিল।

news24bd.tv/তৌহিদ