গুগল ও মাইক্রোসফটে চাকরি পেল শাবিপ্রবির মাকসুদ ও নাঈম
গুগল ও মাইক্রোসফটে চাকরি পেল শাবিপ্রবির মাকসুদ ও নাঈম

গুগল ও মাইক্রোসফটে চাকরি পেল শাবিপ্রবির মাকসুদ ও নাঈম

অনলাইন ডেস্ক

বিশ্বের জনপ্রিয় দুটি প্রতিষ্ঠান টেক জায়ান্ট গুগল ও মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক দুই শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৭-০৮ সেশনের শিক্ষার্থী মো. মাকসুদ হোসাইন গুগলে এবং একই বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী কাজী নাঈম মাইক্রোসফটে চাকরির সুযোগ পেয়েছেন।

মঙ্গলবার (২১ জুন) রাতে গুগল ও মাইক্রোসফটে সুযোগপ্রাপ্ত এ দুই শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করেন।

মো. মাকসুদ হোসাইন গুগলের আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে আগামী অক্টোবরে সফটওয়্যার ইঞ্জিনিয়ার (সাইট রিলাইএভিলিটি- Site Reliability) হিসেবে এবং কাজী নাঈম মাইক্রোসফটের লন্ডন অফিসে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আগামী মাসে (জুলাই) যোগদান করবেন বলে জানান।

গুগলে চাকরি পাওয়ার অনুভূতি প্রকাশ করে মো. মাকসুদ হোসাইন বলেন, এতটুকু আসতে পেরে অনেক খুশি লাগছে। অনেক চড়াই-উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি। এজন্য আমার বাবা-মা, শিক্ষক, সহপাঠীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ।

মাইক্রোসফটে চাকরি পাওয়া কাজী নাঈম জানান, মাইক্রোসফটে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। আমি এ জন্য অনেক পরিশ্রম করেছি। আমার বাবা-মা, দুই বোন, শিক্ষক, বন্ধু ও সিনিয়র ভাই বোনেরা অনেক সহযোগিতা করেছেন। মাইক্রোসফটে দক্ষ ইঞ্জিনিয়ারদের সঙ্গে কাজ করে নতুন কিছু উদ্ভাবনের চেষ্টা করবো।

news24bd.tv/তৌহিদ