র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন সাকিব, অপেক্ষা আর এক ধাপের
র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন সাকিব, অপেক্ষা আর এক ধাপের

সংগৃহীত ছবি

র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন সাকিব, অপেক্ষা আর এক ধাপের

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন সাকিব আল হাসান। সদ্য প্রকাশিত টেস্ট ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন টাইগার ক্রিকেটের এই পোস্টার বয়। টেস্ট অলরাউন্ডারদের তালিকায় চার থেকে দুইয়ে উঠে এসেছেন সাকিব। আর এক ধাপের অপেক্ষায় আছেন টাইগার অলরাউন্ডার।

তার সামনে এখন কেবল ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা রয়েছেন।

২০১১ সালে প্রথমবারের মতো টেস্ট অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলেন সাকিব। এরপর একবার শীর্ষস্থান হারালেও ২০১৯ সাল পর্যন্ত টেস্টে অলরাউন্ডারদের মধ্যে সেরা পজিশন নিজের কাছেই টানা রেখেছিলেন সাকিব।

এরপর টেস্টে অনিয়মিত হওয়ায় সাকিবকে টপকে অলরাউন্ডারদের তালিকায় ওপরে উঠে আসেন রবিচন্দ্রন অশ্বিন, জেসন হোল্ডার, জাদেজারা। তবে টেস্টে অধিনায়ক হয়ে ফিরতেই ৩৫ বছর বয়সী এই টাইগার ক্রিকেটার আবার অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান দখল করার পথে ছুটছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ব্যাট ও বল হাতে দারুণ পারফরম্যান্সের পর উইন্ডিজের মাঠে টানা দুই ফিফটিতে র‍্যাঙ্কিংয়ের তালিকায় লাফ দিয়েছেন এই টাইগার টেস্ট অধিনায়ক। এই মুহূর্তে ৩৪৬ রেটিং পয়েন্ট নিয়ে হোল্ডার, অশ্বিনদের পেছনে ফেলে দুইয়ে উঠেছেন সাকিব। একে থাকা জাদেজা অবশ্য এখনও বেশ এগিয়ে। এই ভারতীয়র রেটিং পয়েন্ট ৩৮৫।

news24bd.tv/কামরুল