৪৪তম বিসিএস প্রিলির ফলাফল আজ

প্রতীকী ছবি

৪৪তম বিসিএস প্রিলির ফলাফল আজ

অনলাইন ডেস্ক

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আজ বুধবার (২২ জুন) প্রকাশিত হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ জন্য জরুরি সভা ডেকেছে পিএসসি। সভা শেষে ফল প্রকাশ করা হবে। পিএসসির দুজন সদস্য গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত রোববার (১৯ জুন) পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন গণমাধ্যমকে জানান, চলতি মাসেই ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হবে।

তিনি বলেন, সরকারি ছুটির মধ্যেও শুক্র-শনিবার পিএসসি সব কার্যক্রম চালু রেখেছে। ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল এ মাসের মধ্যে যে কোনো সময়ে প্রকাশিত হতে পারে।

এর আগে গত ২৭ মে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একযোগে ২০০ নম্বরের ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেয়া হবে।

এ বিসিএসে মোট আবেদন করেছিলেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ২ লাখ ৭৬ হাজার ৭৬০ জন। শতাংশ হিসেবে অনুপস্থিতির হার ২১ শতাংশ।

গত বছরের ৩০ ডিসেম্বর ৪৪তম বিসিএসের অনলাইন আবেদন শুরু হয়। প্রথম দফায় আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে সেটি বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি।

news24bd.tv/কামরুল