মেয়রকে নিয়ে স্ট্যাটাস, সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে জিডি
মেয়রকে নিয়ে স্ট্যাটাস, সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে জিডি

সংগৃহীত ছবি

মেয়রকে নিয়ে স্ট্যাটাস, সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে জিডি

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ইয়াসির আরাফাতের বিরুদ্ধে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) রাতে চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের পদপ্রত্যাশী মো. জাবেদুল ইসলাম জাবেদ নামের এক নেতা জিডিটি দায়ের করেন। বুধবার রাতে জিডি দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।  

তিনি বলেন, মেয়রের বিরুদ্ধে ফেসবুকে খারাপ মন্তব্য করায় থানায় একটি জিডি করা হয়েছে।

এখন আদালতের নির্দেশক্রমে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জিডিতে উল্লেখ করা হয়, মেয়র রেজাউল করিম চৌধুরীর একটি ছবি ব্যবহার করে ইয়াসির আরাফাত ফেসবুকে নিজের আইডিতে লিখেছেন, ‘একজন অথর্ব মেয়র এর কারণে চট্টগ্রামের মানুষ দুর্ভোগে’। এ পোস্টে সাধারণ মানুষ মেয়র সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচারের কু-মানসে ইয়াসির মেয়রের ছবি ব্যবহার করে অথর্ব শব্দ ব্যবহার করে মিথ্যা তথ্য দিয়েছেন।  

স্ট্যাটাসের সঙ্গে জুড়ে দেওয়া হয় ছবিটি
স্ট্যাটাসের সঙ্গে জুড়ে দেওয়া হয় ছবিটি

শুক্রবার থেকে চট্টগ্রামে টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এর মধ্যেই সোমবার রাত ১১টা ২২ মিনিটে ফেসবুকে ইয়াসির আরাফাতের আইডি থেকে মেয়র রেজাউল করিম চৌধুরী জলাবদ্ধতার পানিতে দাঁড়িয়ে আছেন এমন একটি ছবিসহ একটি স্ট্যাটাস দিতে দেখা যায়।  

প্রথমে ওই স্ট্যাটাসে ‘একজন অথর্ব মেয়র এর কারণে চট্টগ্রামের মানুষ দুর্ভোগে’ লেখা থাকলেও পরে তা পাল্টে ‘মেয়র এর দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দেবেন না, আপনার কারণে চট্টগ্রামের মানুষ দুর্ভোগে’ লেখা হয়। বুধবার রাত সাড়ে ১১টা পর্যন্ত ওই স্ট্যাটাসে প্রায় ৮০০ লাইক, আড়াইশর বেশি মন্তব্য ও ১৬টি শেয়ার ছিল।  

news24bd.tv/আলী