গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার জলিরপাড়ে নারায়ণ শাখারী হত্যা মামলার আসামি সুকন্ঠ শাখারীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়া এ মামলার বাকি ৭ আসামিকে খালাস দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালে ১১ মে সকাল ৯টায় গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার দক্ষিণ জলিরপাড় গ্রামের নারায়ণ শাখারীর সাথে গাছের ফল পাড়াকে কেন্দ্র করে সুকন্ঠ শাখারীর কথা কাটাকাটি হয়।

এর এক পর্যায়ে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে নারায়ান শাখারীকে গুরুতর আহত করে। পরে চিকিৎসাধীন অবস্থায় নারায়ণ শাখারী মারা যান।

এ ঘটনায় নিহতের ভাই প্রমথ শাখারী বাদী হয়ে ৮ জনকে আসামি করে মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে হত্যা মামলার আসামি সুকন্ঠ শাখারীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়া এ মামলার বাকি ৭ আসামিকে খালাস দেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি সুকন্ঠ শাখারী পলাতক ছিল।

এ মামলায় সরকার পক্ষে এপিপি অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান পিটু ও আসামি পক্ষে অ্যাডভোকেট মো. ইসমাইল হোসাইন মামলাটি পরিচালনা করেন।

news24bd.tv/কামরুল