সারা দেশে ভারি বর্ষণ ও বজ্রপাতের আভাস
সারা দেশে ভারি বর্ষণ ও বজ্রপাতের আভাস

সারা দেশে ভারি বর্ষণ ও বজ্রপাতের আভাস

অনলাইন ডেস্ক

আবহাওয়া অফিস ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এর প্রভাবে সারা দেশে ভারি বর্ষণ হতে পারে।

বৃহস্পতিবার (২৩ জুন) জানানো হয়, দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সারা দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নীলফামারীর সৈয়দপুরে বুধবার (২২ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মাদারীপুরে ৯৬ মিলিমিটার। এ সময় নেত্রকোনায় ৫২, ময়মনসিংহে ৪০, ফরিদপুরে ৩৯, বরিশাল ও নওগাঁর বদলগাছীতে ৩৩, যশোরে ২২, চাঁদপুরে ১৩ এবং সাতক্ষীরায় ১০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। এছাড়াও ঢাকাসহ গোপালগঞ্জ, চট্টগামের সন্দ্বীপ, রাঙ্গামাটি, নোয়াখালীর হাতিয়া, কক্সবাজার, সিলেট, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, রংপুর, দিনাজপুর, খুলনা, বাগেরহাটের মোংলা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়ার কুমারখালী, পটুয়াখালী ও ভোলায়ও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৯ মিনিটে এবং শুক্রবার (২৪ জুন) সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে।

news24bd.tv তৌহিদ