পুলিশের পোশাক পরে ডাকাতি, গ্রেপ্তার ৫
পুলিশের পোশাক পরে ডাকাতি, গ্রেপ্তার ৫

সংগৃহীত ছবি

পুলিশের পোশাক পরে ডাকাতি, গ্রেপ্তার ৫

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে পুলিশের পোষাক পরে ডাকাতির ঘটনায় ৫ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে একজন সাবেক সেনা সদস্য ও ৪ জন সাবেক বিজিবি সদস্য রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ব্রাহ্মনবাড়িয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছে থেকে ডাকাতিতে ব্যবহৃত ২ সেট পুলিশের পোশাক, ১ জোড়া হ্যান্ডকাফ, ১ টি বেল্ট, ২০০ ইউএস ডলার, ২ হাজার সৌদি রিয়াল ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি নোয়া গাড়ি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সাবেক সেনা সদস্য জাহাঙ্গীর আলম, সাবেক বিডিআর সদস্য শাহাজাহান মিয়া, জয়নাল আবেদীন, নাজির আহম্মেদ ও রাজীব মিয়া। এরা সবাই ব্রাহ্মনবাড়িয়া জেলার বাসিন্দা।

নরসিংদী জেলা পুলিশ জানায়, এই চক্র বিভিন্ন সময় পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাবের পরিচয় দিয়ে ডাকাতি করে আসছিলো। এইসব পরিচয় দিয়ে ডাকাতি করতো বলে মানুষ ভয়ে তাদের বিরুদ্ধে মুখ খুলতো না। সম্প্রতি নরসিংদীর রায়পুরায় আক্তার হোসেন নামে একজন ব্যবসায়ীকে পুলিশ পরিচয়ে পথরোধ করে মারধর করে এবং তার কাছে থাকা ২৫ লক্ষ টাকা ছিনিয়ে নেয়।  এ বিষয়ে ভুক্তভোগী ঐ ব্যবসায়ী একটি মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে ডাকাত চক্রের সক্রিয় এই ৫ সদস্যকে আমরা গ্রেপ্তার করি।

ভোক্তভোগী ব্যবসায়ীর বড় ভাই দেলোয়ার হোসেন নিউজ টোয়েন্টিফোরকে জানান, আমার ভাই মোবাইল ফোনের ব্যবসা ও হজ্ব এজেন্সির করতেন। ১৬ জুন বিকেলে মোটরসাইকেলে করে বাড়িতে যাওয়ার পথে পুলিশ পরিচয়ে গতিরোধ করা হয়। ৩জন লোক পুলিশের পোশাক পরা এবং ৩/৪ জন সিভিল পোশাকে ছিল। তাদের প্রত্যেকের নিকট পুলিশের মতো সরঞ্জাম ও পিস্তল ছিল। তারা আমার ভাইকে মারধর করে এবং তার কাছে থাকা ২৫ লক্ষ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় আমরা পরবর্তীতে মামলা দায়ের করি। পুলিশ কয়েকজনকে গেপ্তার করেছে। ডাকাত চক্রের বাকি সদস্যদের ও দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য অনুরোধ করছি।

news24bd.tv/আরিফ